Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Swagata Pathak

Romance Classics Fantasy

3  

Swagata Pathak

Romance Classics Fantasy

আমি তোমার সংসার হতে চাই

আমি তোমার সংসার হতে চাই

2 mins
264



পুরুষ মানুষের নরম চোখের চাহনি আর কাছে পেয়ে অবুঝ বাচ্চার মতো বুকে জড়িয়ে ধরা দেখলে যেকোনো প্রেমিকার মনে সব কিছু বিসর্জন দিয়ে একটা সংসার পাতার ইচ্ছে হবে ।

আমিও তোমার চোখে সেই অবুঝ বাচ্চা টাকে খুঁজে পেয়েছি । 

একটা আকড়ে ধরা হাত খুঁজে পেয়েছি । পেয়েছি একটা কোমল হৃদয়ের সন্ধান । 

আর ঠিক এই কারণেই আমার স্বাধীন যাযাবর মন তোমার বাঁধনে বাঁধা পরেছে বার বার। আমি তাই তোমার সংসার হতে চাই ।

তোমার ঘুম ভাঙা চোখ দুটো প্রতিদিন সকালে আমাকে দুর্বল করে দেয় ।

মনে হয় ঠিক এই কারণেই আমি প্রেমে পরতে চাই নি । 

আমি তোমার সকাল বেলার গরম চায়ের সঙ্গী হতে চাই । 

আমি তোমার গরম ভাতে ভাপা ইলিশ হতে চাই ।

অফিস যাওয়ার আগের আমি তোমার গালে লেপ্টে যাওয়া এক টুকরো আদর হতে চাই ।

তোমার ওই পারফিউমের গন্ধে আমার নেশা লাগে আমি জড়িয়ে পরি বারে বারে ।

তাই তো এবার পুরোপুরি নেশা গ্রস্থ হয়ে আমি তোমার সংসার হতে চাই ।


একটা বাড়ি , একটা বাগান , একটা ছাদ আর একটা দক্ষিণ খোলা জানলা এইটুকুই চাহিদা আমার। 

তোমার দুপুর বেলার ক্লান্ত শরীরে ঠান্ডা এসির হওয়া হতে চাই ।

তোমার বিকেল বেলার কফির কাপের প্রথম চুমুক হতে চাই ।

 সন্ধ্যে বেলার একসাথে অভ্যাস করে মুভি দেখার আবদার হতে চাই ।

তোমার অভিমান গুলো আমাকে আজকাল বড় প্রাপ্ত করে তুলেছে । 

 যত্ন করে আদর দিয়ে তোমার রাগ ভাঙানো আমার দিনের শেষের অভ্যাস ।

এই অভ্যাসের জোয়ারে নিজেকে ভাসিয়ে দিয়ে তোমার সংসার হতে চাই ।


বার বার তোমার কাছে হারতে ইচ্ছে করে ।

সত্যি বলতে ভালোবাসা পেলে হেরে যাওয়াতেও মুক্তি আছে ।

তোমার ভালোবাসার কাছে হেরে গিয়ে আবারও বলছি আমি তোমার সংসার হতে চাই ।

যতো অপূর্ণতা আছে সবটা মুছে ফেলে তোমার একটা ভরা সংসার হতে চাই ।

আমার ভাগের সবটা দিয়ে তোমার সুখের নীড় বেঁধে আমি তোমার সংসার হতে চাই ।

তোমার ঘুম ঘুম চোখ, তোমার দেখা হলে জড়িয়ে ধরা, তোমার আমার প্রতি যত্নশীলতা, আমাকে হারিয়ে ফেলার ভয় , আমার মুখের হারিয়ে যাওয়া হাসি ফিরিয়ে আনার কারণ, হাত ধরে কথা দেওয়া থেকে যাবে সারাজীবন , ঠোঁটের উষ্ণতায় মাখানো নিরাপত্তার চুমু , আর অনেক গুলো স্বপ্ন পূরণের দায়িত্বের দিব্যি করে বলছি শোনো ।

আমার সবটা অবলীলায় বিসর্জন দিয়ে আমি শুধু মাত্র তোমার সংসার হতে চাই ।


Rate this content
Log in

Similar bengali poem from Romance