Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Subhadip Ghosh

Romance

4  

Subhadip Ghosh

Romance

এক প্রেমিকের উক্তি

এক প্রেমিকের উক্তি

1 min
1.6K


তোমায় ভালবাসতে কটুকরো চাঁদ কিনতে হবে?

ঠিক কতটা আলো দিলে তুমি পূর্ণিমা হবে!

আমি বর্ষার মেঘের মত অমাবস্যা চাই

গভীর আঁখির গভীর অন্ধকার চাই

ওই রাজপথ ধরে তুমি হেঁটে যাও-

কেমন সাদা পরীর মত

কি অপূর্ব সৌরভে মাতিয়ে তোলো সমীরণ

কত ফুল ঝরে যায় তোমার পদতলে

তুমি কি ফিরে তাকাও কখনো!

কোনোদিন চেয়ে দেখছ তুমি ?কত কুঁড়ি 

তোমার স্পর্শের আশায় হাত পেতে আছে

তোমার চোখের আগুনে ভস্ম করার পর

সেই ছাই এর দিকে চেয়ে দেখছ কখনো?

ওরা তখনও জ্বলছে,ছাই তবু বাঁচছে

শুধু তুমি আরো একবার পোড়াবে বলে

ওরা লোভীর মত পথ চেয়ে আছে

যেদিন প্রথম দেখছিলাম তোমায়-

কত শীতল স্রোত আগুন হয়ে নেমে এসেছিল শিরদাঁড়াময়

ক্ষণিক-এর জন্য আমি জড় হয়েছিলাম

তারপর আবার ফিরে এসেছিলাম তোমার অভিকর্ষে

এরপর থেকে শুধুই বৃষ্টি আর বৃষ্টি,বাষ্পময় চারিদিক

তুমি তো কোন স্বর্গের মহিয়সী

আমার চোখের বৃষ্টির দিকে তাকাবে কেন!

তবু আমি বারবার ভিজি,তোমার শরীরী বাষ্পে

কেমন পেজা তুলোর মেঘের মতন

তুমি আমার শরীরে স্বপনের জলীয় বাষ্প সৃষ্টি করো

তারপর কত বন্যা হয়,কত মহীরুহ পতন হয়-

কিন্তু তুমি আর ফিরে তাকাও না

কেনই বা তাকাবে তুমি? কেনই বা ভিজবে আমার বৃষ্টিতে?

আমার মনের মতন এমন সৃষ্টিছাড়া বৃষ্টি কি আর কোথাও হয়!

সবার মনের চিতা জ্বলে ওঠে তোমার সৌরভে

কিন্তু কই আমার মত কেউ তো ভিজে যায়না,

কেউতো অন্ধকার মেঘের আশায় বসে থাকে না!

আমার মতন কেউ তো তোমার চোখে আলোকবর্ষ দেখতে পায় না,

তবে কি আমি পাগল? নাকি ঊষাকালের সুপ্ত কুয়াশা-

যে শুধু অন্ধকারকেই ভালবাসে।

নাকি আমি তোমার গভীর চোখের ব্রম্মান্ডে যাত্রা করেছি?

আমি জানি না কিছুই জানিনা শুধু হারিয়ে যেতে জানি-

তোমার চোখে, তোমার সৌরভে ,স্বপ্নে তোমার শরীরে।


Rate this content
Log in

Similar bengali poem from Romance