Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

স্বাগতা পাঠক

Romance

2  

স্বাগতা পাঠক

Romance

বাকি থেকে গেলো .........

বাকি থেকে গেলো .........

2 mins
1.2K


আমাদের এক সাথে বৃষ্টি ভেজা হলো না আর,

হলো না এই মেঘলা দিনে, হাত ধরে ট্রাম লাইন জুড়ে হাঁটা...

তুই আমাকে বলতিস ,মেঘ একদিন আমি আর তুই একসাথে বৃষ্টি দেখবো ব্যালকনিতে,

কই সেটাও যে অপূর্ন থেকে গেলো...

আমার মতো তুইও বৃষ্টি ভালবাসিস,

তাই আদর করে আমার নাম রেখেছিলি মেঘ..

কিরে এই বৃষ্টির দিন গুলোতে মনে পড়ে তোর মেঘের কথা...?

আচ্ছা আষাঢ়ের কোনো এক সন্ধ্যায় কথা ছিলো কফি হাউসের কোনের টেবিলে আমরা গরম কফিতে চুমুক দিয়ে হারিয়ে যাবো ঘণ্টা খানেক..

সেই গল্প টাও যে বাকি থেকে গেলো...

সাদা শাড়ী আর রুপলি ঝুমকো কানের দুল পড়ে, কোমর বিছে আলগা করে, বৃষ্টি ভেজা শ্বেত পদ্ম হয়ে আমার আর ফুটে ওঠা হলো না...

কারণ তুই ভ্রমর হতে ভুলে গেছিলি...

কথা ছিলো যখন বিন্দু বিন্দু বৃষ্টির জল আমাকে ছুয়ে যাবে, তুইও তাদের সাথে প্রতিযোগিতায় নাম লেখা বি...

আমাকে ভিজিয়ে দিবি দুষ্টু আলিঙ্গনে...

কথা ছিলো আমার ভেজা চুলের অচেনা গন্ধে তুই কবিতা লিখবি পাতার পর পাতা...

কিন্তু কবিতার খাতা আজও শুন্য...

কিরে বল এই বৃষ্টির দিনে মনে পরে তোর মেঘের কথা....

নন্দনে বসে তোর কাধে মাথা রেখে সিনেমা দেখা হলো না আমার,

হলো না এক সাথে গঙ্গার ধারে বসে গান গাওয়া...

আমার এলো চুল গুলো তোর আঙুলের ছোয়া পেলো না ওই অবাধ্য হওয়ার গতিবিধি কে হার মানিয়ে...

অনেক কিছুই বাকি থেকে গেলো...

তোর মেঘের বৃষ্টি হয়ে ওঠা হলো না আজও....

তোর গায়ের গন্ধটা আজও আমাকে মাঝে মাঝে একলা করে দেয়,

আমি চোখ বন্ধ করে তোর বুকে মুখ লুকিয়ে নিজেকে খোঁজার চেষ্টা করে চলেছি জন্ম জন্মান্তর ধরে...

তুই শেষ দুপুরের বৃষ্টি হয়ে আয়,

আমি বাক্য লিখবো...

আমার ছাদের কার্নিশে ভেজা শালিক হয়ে আয়, আমি জল খেলবো...

তোর মনে পড়ে আমার বুকের মাঝে মাথা রেখে তুই যখন রাত জাগতিস , বৃষ্টি আসত মুষল ধারায়...

সেই রাত টাও যে বাকি থেকে গেলো...

তোর মনে পড়ে তুই বলতিস মেঘ আমি তোর নখের মাঝে লেপ্টে যাওয়া রং হব....

তোর কানের পাশের মিষ্টি পারফিউমের গন্ধ হবো...

অবাধ্যতায় পড়ে যাওয়া তোর আঁচল হবো...

সেই হওয়া গুলও যে বাকি রয়ে গেলো...

কিরে মনে পরে তোর মেঘের কথা?

তোর মেঘের আর বৃষ্টি হওয়া হলো না,

বাকি থেকে গেলো একটা গল্প, বাকি থেকে গেলো একসাথে দেখা স্বপ্ন, বাকি থেকে মান অভিমান , বাকি থেকে গেলো ভালোবাসা....

তোর কি আর সত্যি মনে পড়ে মেঘের কথা,?

বাকি থেকে গেলো তোর মেঘের বৃষ্টি হওয়া...



Rate this content
Log in