Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Swagata Pathak

Romance Fantasy Others

3  

Swagata Pathak

Romance Fantasy Others

মন জানে

মন জানে

2 mins
225



তোমাকে ভালোবাসি বলতে বলতে , ঠোঁট হাপিয়ে ওঠে,

তুমি ছুঁলে আদর করে , এই মন আঙিনায় পলাশ ফোঁটে ....।

অনেক গুলো ভুল বসন্ত পেরিয়ে যখন হঠাৎ করেই তোমার দেখা পাই,

নিজেকে সেদিন বাঁধন ছাড়া তোমার কাছে হারাই...।

আমার কান্না বোঝো, অভিমান বোঝো , বোঝো তুমি , তোমায় কখন কাছে চাই,

ভালোবাসি বলতে বলতে কখন আমি তোমায় আরও একটু বেশি ভালোবেসে যাই ....।

তোমার চোখের মাঝে নিরাপত্তা, হাতে ভরসার ছোঁয়া,

কোনো এক একান্ত আপন বর্ষার শান্ত দুপুরে

 " আমি " কে হারিয়ে , "আমাদের" খুঁজে পাওয়া .।

তোমার আদরের উষ্ণতাতে আমার শীতল মনের দুঃখ গলে,

তোমার কান্না গুলোকে দূর থেকে ছুঁয়ে যাই, হয়তো এটাকেই ভালোবাসা বলে।

আমিও তো কেমন বেপরোয়া তোমাকে নিয়ে স্বপ্ন দেখি,

তোমার চোখের ভাষায় নিয়ে আলাদা একটা উপন্যাস লিখি ।

তোমায় না বলা যে কথা গুলো, ডাইরি জুড়ে সাজিয়ে রাখি,

তোমার বুকে মাথা রেখে একটা নতুন স্বপ্ন দেখি ।

তুমি সোহাগী আমি টা কিন্তু একটু বেশি অভিমানী,

তোমার থেকে একটুও হলে তোমায় আমি বেশি চিনি ।

তাই তো তোমার হৃদয় ঘরে আমার নামের নেমপ্লেট টা ঝোলে, 

তোমার ঠোঁট দুটো অনেক কিছু না বলেও, আমাকে ভালোবাসি বলে ।

তুমি আর আমি, ব্যাস এই টুকুই তো মিলিয়ে দেওয়া বাকি, 

তোমারটা মন টা আমার কাছে থাক, আর আমার হৃদয়ের দায়িত্ব তোমার উপর রাখি ...।

বলো তবে এই কথাই থাকলো, যতটা শুন্যতা পেরিয়ে আমাদের এক হওয়া...

অনেকটা না পাওয়া জেনে একে অপরকে কাছে পাওয়া ।

তোমার বাকি স্বপ্ন গুলো আমায় ঘিরে কাব্য লিখুক ,

তোমার চোখের রঙিন নেশায় আমার ইচ্ছেরা বাঁচতে শিখুক... ।

তোমার শার্টের বোতাম গুলো আমার স্পর্শ চিনিয়ে দিক,

তোমার পারফিউমের গন্ধ টা আমার উপস্থিতি বুঝে নিক ....।

তোমার অভাস্যে আমার থাকাটা প্রয়োজনীয় হয়ে উঠুক ,

আমার প্রিয় গোলাপ ফুল গুলো তোমার ব্যালকনিতে ফুটুক .... ।

একটা আকাশ তোমার আমার , একসাথে তারা গুনবো ,

তোমার বুকে মাথা রেখে হৃদস্পন্দনে আমার নাম শুনবো ....।

তোমার চোখে সাগর দেখে আমি নদীর মতো ভাসবো,

শুধু এই বারে নয়, পরে জন্মেও বেলা শেষে তোমার কাছে আসবো .... ।

কাছে টেনে জড়িয়ে ধরে আপন করে নিও,

তোমার সুখের ভাগে না রাখলেও , দুঃখের ভাগটা আমায় দিও ....।

তোমার হয়েই রয়ে যাবো ভালোবাসার টানে,

বলে বোঝানো মুশকিল , তোমায় কতোটা ভালোবাসি শুধু আমার এই মন জানে....।


Rate this content
Log in