Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Akash Bhattacharya

Fantasy Inspirational

2  

Akash Bhattacharya

Fantasy Inspirational

আমি মায়ের সন্তান

আমি মায়ের সন্তান

1 min
443


ছেলেটা আমার হলোনা মানুষ, লোকে পাঁচ কথা বলে,

এই বয়সেও সব কিছু তার বাবার টাকায় চলে।

এখনও তাকে দি খাইয়ে, এখনো কোলে শোবে,

বন্ধুরা তোর সাবলম্বী, তুই বড় হবি কবে?

ওই যে অজয়, রোল ছিল নয়, তোর কাছে চুনোপুটি,

আজকে নাকি তিনতলা বাড়ি, ব্যাঙ্কে জমা কোটি।

আর ওই রাজা, বুদ্ধিতে খাজা, চড়ছে বিলিতি গাড়ি!

ওর বউ নাকি প্রতি মাসে কেনে ডজন খানেক শাড়ি!

আরও আছে কত, মনে নেই অতো, কিন্তু ওরা সুখী,

সফলতার লেখচিত্র, সতত ঊর্ধ্বমুখী।

সবাই ওরা খুশি, সংসারী, আছে স্ত্রী, সন্তান, অর্থ,

তুমি শুধু চেনো মায়ের আঁচল, একেবারে অপদার্থ।

দুকান কাটা গেলো নাকি তোর, এতো শুনে মুখে হাঁসি!

সব প্রশ্নের একই জবাব! শুধু তোমাকেই ভালোবাসি!

ছেলে বললো, সত্যি মাগো, তুমিই আমার সব !

তোমার কোলেই রোজ খুঁজে পাই, সেই প্রিয় শৈশব।

ওই যে অজয়, কিম্বা রাজা, সত্যি তারা ধনী,

মানছি আছে, ওদের কাছে, আস্ত টাকার খনি!

কিন্তু যিনি সবচেয়ে দামী, সঙ্গে সে মা নাই,

প্রাসাদসম অট্টালিকায় জোটেনি যে তার ঠাঁই !

আদরে, প্রেমে, অপার স্নেহে, লালন করেন যিনি,

অর্থ, খ্যাতির উচ্চাশাতে ব্রাত্য হলেন তিনি।

বিলিতি গাড়ি, হাজারো শাড়ি, হীরে, জহরত, গয়না

সবার জায়গা ধার্য গৃহে, মায়ের জায়গা হয়না।

স্ত্রী, সন্তান হৃদয় জুড়ে, মা অন্তিম ক্রম,

পরিণতি তার, আরও একবার, সেই বৃদ্ধাশ্রম।

তাই বড়লোক চাইনা হতে, চাইনা অর্থ, মান

সন্তান আমি আমার মায়ের, এই সেরা সন্মান।


Rate this content
Log in