Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

বকবক আকাশ

Comedy Tragedy Others

3  

বকবক আকাশ

Comedy Tragedy Others

হায়! বাঙালি

হায়! বাঙালি

1 min
383


ওহে বাঙালি! বাংলা কেন ভুলছো ?

মাতৃভাষার স্বরলিপিতে বিলিতি ভেজাল জুড়ছো ?

অগ্রগতির অর্থ বুঝি আপন সত্ত্বা বলি ?

রবীন্দ্রগীত ভুলিয়া মুখে বিলিতি গানের কলি ?

কথোপকথন, তাতেও এখন পাশ্চাত্যের ঢল

বাংলা বলায় বহু সংশয়, বিলিতি অনর্গল !

কাণ্ড ক্রিয়া, রোজ দেখিয়া, সন্ত্রস্ত, ভীত !

আমার ভাষা মৃত্যুমুখী, এ নয় অভিপ্রেত !

তবু নিরুপায়, জানি অসহায় আস্ফালনই সার

বং হয়েছে বাঙালি এখন, বিলিতি করিয়া ধার !



Rate this content
Log in