Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

বকবক আকাশ

Abstract Fantasy Inspirational

3  

বকবক আকাশ

Abstract Fantasy Inspirational

অবসাদ

অবসাদ

1 min
169


অবসাদ এক সংজ্ঞাবিহীন রোগ 

ব্যখ্যা যাহার ভিন্ন হরেক জনে ;

অবসাদ তাই বোঝেনা অনেক লোক

কেউ লুকিয়ে লালন করে মনে।


অবসাদ এক অজানা সংক্রমণ

বোঝেনা শরীর কেমনে পরিত্রাণ ;

কেউ খোঁজে তাই একলা ঘরের কোণ

কেউবা নিজেই নিজের কাড়ে প্রাণ।


অবসাদ কী সত্যি এতই ক্রুর ?

কেন দেখেনা মনের রক্তক্ষয় ?

কেন অবসাদ ভরসা করে দূর

সবারে কেন শত্রু মনে হয় ?


যদি অবসাদ বন্ধু তোমায় গ্রাসে

খুঁজোনা আঁধার, খুঁজোনা কালোর সাথ !

রাতের শেষে সকাল জেনো আসে ;

ভরসা রেখো ; বাড়িয়ে দিও হাত।


হেরোনা তুমি, ছেড়োনা লড়াই ভেবে

হারিয়েছে যা আর হবেনা পাওয়া ;

জানবে সময় ফিরিয়ে আবার দেবে

জীবন মানেই সুখের আসা যাওয়া।


তবুও যদি একলা লাগে প্রিয়

স্মৃতির পাতায় অতীত ঘেঁটে দেখো ;

অপূর্ণ যা হাওয়ায় ভাসিয়ে দিও

প্রাপ্তিগুলোই যত্ন করে রেখো।


মিললে সবই চেষ্টা বিনে হাতে

সেই পাওয়াতে আত্মতুষ্টি নেই ;

যেজন মাটি কামড়ে থাকে দাঁতে

সকল লড়াই জিতবে জেনো সেই !



Rate this content
Log in