Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Akash Bhattacharya

Inspirational Others

3  

Akash Bhattacharya

Inspirational Others

হোক আবার যুদ্ধজয়

হোক আবার যুদ্ধজয়

1 min
11.8K


ঝঞ্ঝা, প্রলয়, মৃত্যুর ভয়

নতুন তো নয়, নতুন তো নয় ;

রোগ, মহামারী, জীবনের ক্ষয়

নতুন তো নয়, নতুন তো নয় ;

মানুষ দেখেছে,স্মৃতিতে রেখেছে

লড়াই করে বাঁচতে শিখেছে

কুরবানে প্রাণ, বাঁচিয়েছে জান

যুদ্ধ করেছে জয় !

আজও একবার, ফিরে দেখবার

সেই যুদ্ধের ইতিহাস ;

আজও একবার, হাত সব্বার 

ধরে রুখবো সর্বনাশ !


বন্যা, ক্ষরা, সুনামি, তুফান

ফনি, বুলবুল বা আমফান

রাঙিয়েছে চোখ, অসুর সমান

কেড়েছ, ভেঙেছে, ছিনিয়েছে প্রাণ !

কখনো নিধন সহস্র জান

আজানা রোগের বিষ করে পান।

তবুও লড়েছে, মানুষই পেরেছে

এক হয়ে করা যুদ্ধাবসান !

আজও একবার, ফিরে দেখবার

সেই যুদ্ধের ইতিহাস ;

আজও একবার, হাত সব্বার 

ধরে রুখবো সর্বনাশ।


Rate this content
Log in