Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

বকবক আকাশ

Romance Tragedy

3  

বকবক আকাশ

Romance Tragedy

হৃদয়টা নয় প্রদানযোগ্য

হৃদয়টা নয় প্রদানযোগ্য

1 min
171


বেশতো ছিলাম আপন লড়াই নিয়ে

বেশতো ছিলাম অপূর্ণতা মেখে

যন্ত্রনাদের হাসির চাদর দিয়ে

বেশতো ছিলাম দুঃখগুলো ঢেকে !

ছন্দপতন সেদিন যেদিন তুমি

পিছন থেকে হঠাৎ বললে ডেকে

মনটা তোমার আর নেইতো বশে

হারিয়ে গেছে আমায় নাকি দেখে!

অবাক হলাম, হয়তো হলাম খুশি

স্বপ্ন ভেবে হচ্ছেনাতো ভ্রম ?

বাদবাকি দিন ভাগ্যটাকেই দুষি

সেদিন ছিলো বড্ড ব্যতিক্রম।

এগিয়ে তুমি হাত টানলে হাতে

শীতল স্রোতে বুকের মাঝে ঝড়

বললে তুমি থাকবো সদাই সাথে

পাগলী আমায় একটু ভরসা কর !

হয়তো তুমি ভীষণ ছিলে দক্ষ 

কথার খেলায় হৃদয় করতে জয় !

প্রেম নিবেদন শুধুই উপলক্ষ্য

বুঝিনি পুরুষ একই সবাই হয়।

সময় বেশি নাওনি তুমি প্রিয়

মুখোশ খুলে দেখাতে আসল মুখ ;

যে চোখে সেদিন আমিই ছিলাম শ্রেয়

ভরলো তাতে শরীর খাওয়ার ভুখ !

কাঙাল ছিলাম একটু প্রেমের লোভে

বুঝিনি সোহাগ আমার জন্য নয়,

আশার তরী সেই কূলেতেই ডোবে

যেখানে ডোবার পায়না কেহ ভয় !

তুমিও ছিলে ওদেরই মতো যারা

প্রেমের হিসাব শরীর চেখে কষো ;

এতই যদি তোমার শোয়ার তাড়া

প্রেম বেচতে বাজারটাতেই বসো।

তখন জানো আর পাবোনা ভয়

প্রেম কিনবো বাজারটাতে ঘুরে ;

হৃদয়টা আর প্রদানযোগ্য নয় 

আর খুঁজোনা ভিতরটাকে খুঁড়ে।


Rate this content
Log in