Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

বকবক আকাশ

Abstract Tragedy Inspirational

3  

বকবক আকাশ

Abstract Tragedy Inspirational

ধর্ম বলে

ধর্ম বলে

1 min
192


ধর্মে আছে, তেনার কাছে পাবেনা পক্ষপাত ;

সৃষ্টি হোক বা ধ্বংস সবেই

শুধুই তেনার হাত ।

ধর্ম বলে, সময় হলে তিনিই ডাকেন কাছে ।

সদ্যজাত তাইতো মরে

পাপ না করে পাছে !

অথর্ব, ক্ষীণ, দরিদ্র, দীন; ধর্ম বলে- পাপে !

বলেনা শুধু কোন এককে 

বিধাতা পুণ্য মাপে !

ধর্ম বলে, যোগ্য হলে জন্নতে হয় ঠাঁই ;

তাইতো রোজই ভাইয়ের গলা, 

কাটছে আরেক ভাই !

ধর্ম কহে, মানুষ নহে , উপরওয়ালাই সব !

মুক্তি পাবে যদি করে যাও

নামতাসম স্তব !

শ্রেষ্ঠ তারাই, করবে বড়াই, মরবে তেনার তরে ;

ধর্ম বলে মনটা ওনার 

কুরবানিতেই ভরে !

ধর্ম জানে মানুষ মানে, অজ্ঞতা আর ভয় !

বলেনা শুধু কোনো ধর্মই

মানুষ ঊর্ধ্ব নয়।


Rate this content
Log in