Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Bipattaran Misra

Abstract

5.0  

Bipattaran Misra

Abstract

আমি মালি ফুলবাগে

আমি মালি ফুলবাগে

1 min
820


একটি বিদ্যালয় যেন এক ফুলবাগ -- 

এমন এক ফুলবাগে মালি আমি। 

আমরা মালি আর মালিনীরা মিলে 

ওখানে নানাবিধ শিশু-গাছের পরিচর্যা করি,

নিয়মিত জল দিই, 

পরিমিত সার দিই, 

পোকা লাগলে ভেষজ কীটনাশক -- তাও দিই। 

গাছেরা মুকুলিত হলে 

আমাদের আনন্দ আর ধরে না! 

অনেক যত্নে আমি ফুল ফোটাই -- 

আমার কিশোর ছাত্র দলের মনের কিশলয়ে!

কতো কুঁড়ি পাপড়ি মেলে --

তাদের হৃদয়ের কোমল লাবণ্যে 

মুগ্ধ হয় গুণগ্রাহী নীলগ্রহ! 

ওদের সুগন্ধ বাতাসের নৌকাতে ভেসে ভেসে 

পুলকিত করে, ঋদ্ধ করে -- 

দেশি ভিনদেশি অগণিত প্রাণকে! 

তখন মনে হয় 

ক্ষুদ্র এ মালির ক্ষেত 

অনুর্বর হয় নাই!   


Rate this content
Log in

Similar bengali poem from Abstract