STORYMIRROR

Arunava Sar

Inspirational Others

4.5  

Arunava Sar

Inspirational Others

আমি বেড়াচ্ছি ঘরের রাস্তায়

আমি বেড়াচ্ছি ঘরের রাস্তায়

1 min
318


সকাল তা খুব থমথমে আকাশ গেছে ঢেকে

চা জুড়িয়ে জল হয়ে গেছে গেছিলাম টেবিল এ রেখে


এখানে আর কেউ থাকেনা আমি আত্মনির্ভর

করোনার চোটে ফাঁকা হয়ে গেছে বাংলোর সব ঘর


মনে পরে যায় নিজের বাড়িটা চালা দিয়ে ঢাকা ছিল

কাটছিলো যা দিন হেসে খেলে তা শুধু ভগবান কেড়ে নিলো


চাকরির খোঁজে ফিরতাম ঘুরে এখানে সেটেল হই

আজ ভাবি একা কেমনে কাটে ,আমি তো অমানুষ নই


নিজের বাড়িতে বসত কত গল্পের আসর

সাত টা বাজলেই শঙ্খ বাজত..দূরে ঘন্টা কাসর


তোমার যারা দূরে থাক ,সাহস রেখো মনে

সিংহ কিন্তু একটা হয়না সব জঙ্গল - বনে


মহৎ কাজে সফলতায় মনীষীরাই ধৈর্য ধরে,

নিশ্চয় তোমরা আবার ফিরে আসবে নিজের ঘরে


দুশ্চিন্তা দূরে রেখে, আজ ঘরকে বানিয়েছি বাইরের রাস্তা

তোমরাও ঘরে বেরাও এরকমভাবে, রেখো ভবিষ্যত্ এর ওপর আস্থা

একদিন তবে ঠিক ফিরছি আবার নিজের সুখের বাসায়

ভালো থেকো , সুস্থ থেকো, কথা দিলাম..অপেক্ষায় থাকব তোমাদের দেরার আশায়

                  



Rate this content
Log in

Similar bengali poem from Inspirational