AYAN DEY

Inspirational Tragedy

2  

AYAN DEY

Inspirational Tragedy

আগুন পেলে গো

আগুন পেলে গো

1 min
283


এই তো মনের অন্তঃপুরে

বেলাশেষের হাতছানি ,

লালের চোখে চোখমেলানো

কীসের যেন চোখরাঙানি ?

প্রমাণ হবে জীবন এখন সস্তা কিছু পণ্য ,

আমি তুমি শমনখাতায় একইভাবে গণ্য ;

দিনের হাসি শুকিয়ে গেলো ,

নশ্বরে যেন আগুন পেলে গো ।

আলতো হলো বাঁচার দড়ি

নশ্বরে যেন আগুন পেলে গো ।

হিসেব আর বেহিসেবে গুলিয়ে গেছে এই সম​য় ,

শান্তি খোঁজা বড় মানুষ তাকেও গিলছে অসম​য় ;

তুফান যেন কুড়ছে মাথা হারিয়ে গেলে গো -

দিনের হাসি শুকিয়ে গেলো ,

নশ্বরে যেন আগুন পেলে গো ।

আলতো হলো বাঁচার দড়ি

নশ্বরে যেন আগুন পেলে গো ।

ধুঁকছে যেন কলজেপুরের দোহারা ওই প্রাণটুকু ,

সুখের খবর আনতে গিয়ে অসুখ এলো এইটুকু ;

ঘোরেতে আর চোখ খোলে না , আলো জ্বাললে গো ?

দিনের হাসি শুকিয়ে গেলো ,

নশ্বরে যেন আগুন পেলে গো ।

আলতো হলো বাঁচার দড়ি

নশ্বরে যেন আগুন পেলে গো ।


Rate this content
Log in