Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Classics Inspirational

2  

AYAN DEY

Classics Inspirational

১২৩

১২৩

1 min
338


অসুস্থ শুয়ে আছে চিকিৎসার আশায় ,

কিন্তু ডাক্তার খরচা কুলোবে কি প​য়সায় ?

কেউ কি আসবে ,

করতে সেবা !

সে ভাবা

বড়ো বোকামির কাজ ,

তবু লোকেরা নিরাশে নারাজ ।

কোত্থেকে দেবতার পুত্র এলেন ,

চাষার ছেলেটারে চিকিৎসা করলেন ।

যক্ষ্মা নাকি শুরুর দিকের ,

সম্ভাবনা আছে ঠিকের ;

১ টি টাকা নিয়ে লিখলেন দাওয়াই ,

একি দেখে রোগী ?

এ তো যায় না ভাবাই !

ডাক্তার নিয়ে সাথে ডায়ালিসিসের যন্ত্র ,

নিজে চরম অসুস্থ ,

১ টি টাকায় তবুও কী করে ... ?

তিনি কি জানেন নতুন মন্ত্র ?

জনবর্জিত এলাকা কোনো ,

জঞ্জাল প্রচুর জমেছিলো হয়তো ?

সব খালি করে ,

পরিষ্কার করে

একজন সাধারণ মানুষ পুঁতলেন সবুজ ,

সবাই তো প্রকৃতির মর্ম বুঝতে অবুঝ ।

পুরো এলাকা হলো জঙ্গল ধীরে ,

এলো কত প্রাণী ,

তা কি আমরা জানি

যে কীভাবে এলো তারা সবুজের ভিড়ে ?

হঠাৎ ফিরে পেলো নতুন বনানী ,

ওই ব্যক্তিকে রাখি সদা শীর্ষস্থানী ।

পথে পথে ঘুরে ,

এদিক ওদিক ফিরে

হাত পেতে লোকের তরে

কিছু পয়সা পেতো তারপরে ।

ওই তো কটা ভিক্ষের টাকা ,

নিজের জন্য ,

সংসারের জন্য

তুলে তুলে রাখা ... 

তবে কীভাবে হলো সম্ভব 

একটা আস্ত স্কুল বানানো ?

সেই কথা বিশ্বকে জানানো ।

মনে বিশাল আশা ,

উচ্চ অভিলাষা ,

তাই এই চিন্তার উদ্ভব ,

এভাবেই অসাধ্য সাধন সম্ভব ।


Rate this content
Log in