Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

বিকাশ দাস

Classics

2  

বিকাশ দাস

Classics

কবিতা কি

কবিতা কি

3 mins
965



কবিতা কি 

সর্বস্ব বিলিয়ে 

শরীরের শৃঙ্খলে আত্মার মুক্তি !  

 

কবিতা কি 

লাভ লোকসান 

আর জন্ম মৃত্যুর সিলমোহর !

 

কবিতা কি 

অন্ধকার ঠেলে 

নতুন স্বাধীনতার গুলমোহর ! 

 

কবিতা কি 

আতঙ্কের ভয় 

আগামী দিনের বাসাবদল! 


কবিতা কি 

শব্দের গুঞ্জনে 

প্রাণে বেঁচে থাকার চিৎকার ! 

 

কবিতা কি 

হৃদয়ের ভাপে 

নিশুতি চাঁদ  কলঙ্ক পোড়া !


কবিতা কি 

কিচির মিচির 

মেঘলা হাওয়ায় উড়িয়ে পাখি!


কবিতা কি 

নারীর ভেতর 

স্ত্রীর চেয়ে মাতৃত্ব বেশি !

কবিতা কি 

রক্তরাঙানো 

মার্জনা মাখা মিলন দু’ হাত !

 

কবিতা কি 

আঙুলের সুতোয় 

ঈশ্বর বাঁধা প্রচ্ছন্ন ভবিষ্যৎ !

 

কবিতা কি 

বোধনের ধ্বনি 

দশমীর চোখে বিদায় জল ! 


কবিতা কি 

ঘর ছাড়া অরণ্য 

ঘরের টানে মানুষ অনন্য ! 

 


কবিতা কি 

ইচ্ছা অনিচ্ছা 

উঠিয়ে মানুষ মানুষের কেচ্ছা !

 

কবিতা কি 

সুদূরে মিলায় 

হৃদয়ের ব্যাপ্তি বিরহ জ্বালায় !

 

কবিতা কি 

ব্যবসার ব্যাপ্তি 

জোর জুলুমের চোর বাজারি ! 


কবিতা কি 

ব্যাপক হাঙ্গামা 

আগুন ঢেলে পুড়লে ঝুপড়ি!

  

কবিতা কি 

তৃষ্ণার জল 

আদর গলায় মৃত্যুর ফাঁস ! 


কবিতা কি 

দু'বেলার রোজগার 

মানুষের লেখা মানুষের ইতিহাস !

 

কবিতা কি 

দেশের  কথামৃত

সংকটের দিনে লজ্জা হরণ !

 

কবিতা কি 

ন্যাংটো প্রজা 

দেশ লুটে খায় রাজার রাজা !



কবিতা কি 

স্বদেশ জোড়া শান্তি

মায়ের হাতে বোনা কাঁথায় !


কবিতা কি 

মিছিল পাগল 

ভিড়ের চাপে দম আটকে খালাস !



কবিতা কি 

চাকরি বাকরি 

সভ্যতা বেচে ক্ষুধার নিবৃত্তি !


কবিতা কি 

কাগজ কলম 

চট করে টুকে রাখা হৃদয়ের জখম !


Rate this content
Log in

Similar bengali poem from Classics