Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nabanita Patra

Inspirational

4.0  

Nabanita Patra

Inspirational

জীবনের আধার প্রেম

জীবনের আধার প্রেম

1 min
362


বন্দি গৃহে জন্ম যাঁহার,

বন্ধন মুক্ত করিলেন তিনি সমস্ত সংসার।


প্রেম শিখাইতে ধরাতলে তাঁহার আবির্ভাব,

নিত্য লীলায় জগৎ ভাসাইলো বারংবার।


প্রেম বিহীন পৃথিবী যখন নানা বিকারে জর্জরিত,

রাধা-কৃষ্ণের পরিশুদ্ধ প্রেম সমস্ত ধরাতল করিল পরিতৃপ্ত।


মধুর বাঁশি বাজাইলো যখন মুকুন্দ মুরারি,

প্রেম রসে ভাসিলো তখন গোপীগন ও নিত্য কিশোরী।


বন্ধ হৃদয় দুয়ার খুলে ভাসাইলো প্রেম জোয়ারে মধুসূদন,

আমিত্ব ভুলে শিখাইলো ঈশ্বরের কাছে পূর্ণ সমর্পন।


প্রেমই যে আধার এই জীবন যাত্ৰার,

ইহাইতো সার রাধা-কৃষ্ণের অমৃতবার্তার।


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational