Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Subrata Nandi

Classics

5.0  

Subrata Nandi

Classics

অনুপ্রেরণার ডাকঘর

অনুপ্রেরণার ডাকঘর

1 min
667


তিমির রাত্রি শেষে ভোরের আলোর অনুরণন,

আলোর থেকে আঁধারিতে নির্ভরতা বেশি,

বিষের বাঁশির করুণ সুরে আচ্ছন্ন কালো ইতিহাস,

স্মৃতির সরণীতে শুধুই হতাশার চালচিত্র;

চৌহদ্দির যূপকাষ্ঠে নীরবে অশ্রুপাত,

বিষবাষ্পের দংশনে অহর্নিশ বিষাদিত মন,

দোমড়ানো হৃদয় কুঠুরিতে আঁধার যাপন;

এমনই সংকটাপন্ন সময়ে আলোকবর্তিকার আগমন;

মাত্র কয়েকদিনের আলাপচারিতায় খুঁজে পেয়েছিলাম ভরসার আশ্রয়স্থল।

আশমান জমিন ফারাকের মাঝে স্নিগ্ধতার ঘ্রাণ,

নিবিড় সাহচর্যের শীতলধারায় আবারও প্রাণচাঞ্চল্যের দীর্ঘসূত্রতা -

আবারও নির্দ্বিধায় ফিরে দেখা জীবনের হলুদ পাতায়,

বিবর্ণতার মাঝে কচিপাতার প্রত্যয় ব্যক্ত করা।

অনাসক্ত মনে পুনর্বার সৃষ্টিবিলাসী হওয়ার আশকারা।


Rate this content
Log in

Similar bengali poem from Classics