Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Fantasy

2.0  

AYAN DEY

Fantasy

পথিকের মেঘাভিলাষ

পথিকের মেঘাভিলাষ

1 min
1.2K


একলা পথিক চেয়ে আকাশে,

মেঘের চলাচলে 

ভাবে স্বাধীনতার কথা সে।

ওদের তো নেই দেশ,

বিচ্ছিন্ন কোলাহলে

হ​য় না ওরা নিঃশেষ।

তবে সে কেন ভাবনায় ?


কোন দেশান্তরে

উপস্থিত হয়ে থাকার যাতনায় ?

সেও মেঘের মতই নিশ্চিন্ত​

হতে পারে !

তবে সে মানুষই নিতান্ত।

তাকে স্থিত হতেই হবে,

জীবন চালাতে

কোথাও ঘর সাজাতেই হবে।

বাস্তব তার কেটেছে ডানা,

স্বপ্ন চুরমার ;

তাই তো ওড়া হলো না!


Rate this content
Log in

Similar bengali poem from Fantasy