Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

বিকাশ দাস

Inspirational Classics

3  

বিকাশ দাস

Inspirational Classics

মাটি

মাটি

1 min
837


তুমি বড়ো হবে । মানুষ হবে।

নিজের বুদ্ধি নিজের শুদ্ধির ।

বুকের খাঁজে খাঁজে পরীক্ষার আতঙ্ক

লোভ ক্ষোব ঘৃণার জ্যামিতিক অঙ্ক

স্বাভাবিক।

 

তবু 

মূর্খকে অবজ্ঞা না করে 

অনেকদূর যেতে হবে ।

জ্ঞানীকে সম্মান করে

কিছু করে যেতে হবে ।


মাটিতে দু’পা রেখে

মাটির সাথে করে বন্ধুতা ।

আজ আকাশ রঙিন । মেঘ তুলোর মতো নরম ।

কাল কি হবে । এইটুকু বুকে বেঁধে যেতে হবে ।

মরণেও মাটি অনাবিল । বিলিয়ে দেয় স্বস্তি শান্তি ।


Rate this content
Log in

Similar bengali poem from Inspirational