Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Priyanka Bhuiya

Classics

5.0  

Priyanka Bhuiya

Classics

অত্যাচার

অত্যাচার

1 min
790


জাতের নামে বজ্জাতি, টিকি-দাড়ির সংঘাত,

ক্ষমতা ও অর্থের প্রাচুর্যে মূল্যবোধ কুপোকাত;

শাণিত অস্ত্রে দেয় চুম্বন, ওরা নিষ্ঠুর অত্যাচারী,

অট্টহাস্যে কাঁপে জগৎ, দুর্বলের ওপর বাহাদুরি;

গণতন্ত্রের নামেই প্রহসন, হরণ বাক-স্বাধীনতা,

ধিক্কারেও টলে না ওদের বিবেকহীন মানবতা;

অবদমনের শৃঙ্খলে বদ্ধ নারীরা প্রতি পদক্ষেপে,

খোরাক অত্যাচারীদের বল প্রদর্শনের পরিমাপে;

তবু অত্যাচারিতরা সামিল নির্বিচারের নির্বাচনে,

ওরাই নির্মম শিকার হীন সাম্প্রদায়িক উচাটনে;

মুখে কুলুপ এঁটে নিরস্ত্র বিদ্রোহে কাটছে বহুকাল,

শোষিতের ছাইচাপা আগুন কালে হবে মহাকাল;

জেনো, সহনসীমারও একটা অন্তিম বিন্দু হয়,

কঠিন পাথুরে অক্ষরও কী চিরকাল অক্ষত রয়?


Rate this content
Log in

Similar bengali poem from Classics