Dibakar Karmakar

Classics Inspirational

3  

Dibakar Karmakar

Classics Inspirational

স্বপ্ন সত্যি হয়

স্বপ্ন সত্যি হয়

1 min
324


আমি একটা আইনের ছাত্র আমার মামাতো দিদি একটা আইনের ছাত্র।


দিদি পড়াশোনার খুব শখ এবং পড়াশোনায় খুব ভালো ও। আমাকে পড়াশোনা এখন খুব সাহায্য করে। দিদি এখন ডিস্ট্রিক্স্ট জজ বা জেলাশাসক।


 এই সাফল্যের পেছনে দিদি খুব খেটেছে দিদিকে খুব কষ্ট করতে হয়েছে। পড়াশুনোর আশা আকাঙ্ক্ষা আমাকে খুব অনুপ্রাণিত করে ।


দিদি যখন মাস্টার ডিগ্রী করতে যায় হায়দ্রাবাদে ফাইনাল ইয়ার পরীক্ষার কিছুদিন আগে দিদির একটা পথদুর্ঘটনা হয়।


 হসপিটালে খুব বড় অপারেশন করতে হয়।

 তারপর ডাক্তারবাবুরা বলে এখন চলাফেরা কিছুই করতে পারবেনা। কিন্তু কিছুদিন পরে পরীক্ষা ছিল দিদির।


 দিদি অতটুকু আসার জন্য খুব পরিশ্রম করেছিল কিন্তু সেই পরিশ্রমটাকে জলে ভেসে দিতে যেতে চাইছিলো না ।  সে হাসপাতালে বসে বসে পড়াশোনা করে ওই মাস্টার ডিগ্রি ফাইনাল পরীক্ষা দিতে চাইছিল ।


 অপারেশনের কাটা সহকারে দিদি পরীক্ষা দিতে যায়। যেহেতু কিছুদিন হয়ে় গেছিলো অপারেশনের খতটা একটু শুকিয়ে এসেছিল সেটা নিয়েই সে জীবনের ঝুঁকি নিয়ে পরীক্ষা দিতে যায়। কারণ এটা তার স্বপ্ন ছিল ।


 হাসপাতালের মধ্যে পড়াশোনা করে পরিশ্রম করে কিছুদিন পরে তার ভালো ফল পায়।দিদি ফার্স্ট ক্লাসে উত্তীর্ণ হয় এবং গোল্ড মেডেলিস্ট হয় । তার এই সাহসিকতায় আমি খুব অনুপ্রাণিত হয়েছি এবং অনুপ্রেরণা পেয়েছি।


 আমি জীবনে আরো সামনে চলে যাওয়ার জন্য, জীবনে আমি কোন জায়গায় যাতে থামতে না হয় সে অনুপ্রেরণাটা আমি দিদির থেকে পেয়েছি ।


Rate this content
Log in

Similar bengali story from Classics