Rukhsana Akhtar

Classics

3.7  

Rukhsana Akhtar

Classics

ডাইরির সেই পাতা গুলো

ডাইরির সেই পাতা গুলো

3 mins
1.3K


'Love at first sight' কথাটা অনেকেই শুনেছেন কিন্তু কতজন বিশ্বাস করে??? 

  আমিও বিশ্বাস করতাম না। কিন্তু দু-বছর আগে একটি ঘটনা আমায় বাধ্য করেছে এটা বিশ্বাস করতে যে - 'Love at first sight' বলে কিছু একটা আছে। 

 ঘটনা আমার সামনেই ঘটেছিলো।  

  

  1.   সেদিন স্কুলে গিয়ে হঠাৎ জানতে পারি নিধি ম্যাম আমায় ডেকেছেন। আমি ভয়ে তঠস্ত হয়ে গিয়েছিলাম। মনে মনে ভাবতে লাগলাম কোনো দুষ্টুমি করেছি নাকি। কিন্তু কিছুই মনে পড়ল না। অনেক ভয়ে ভয়ে টিচার্স রুমে গেলাম। গিয়েই হাত পা কাঁপতে শুরু করল। (তার আগে বলেনি আমার আব্বু হলেন আমাদের গালর্স স্কুলের পাশের স্কুলের টিচার এবং সনামধন্য ইংরেজি টিউশন টিউটর।তো দুষ্টুমি করলে ঠিক আব্বু জানতে পারত। ইভেন আভেন আমি কোথায় যায়, কি করি,......... সবই আব্বু জানতে পারে। তাই সবসময় পরিস্তিতি বুঝে চলি। এক কথায় আমার লাইফটা আলাদা।আর আব্বু খুব স্ট্রিক পারসন। যদিও আম্মুর থেকে আব্বুর সাথে বেশি ভাব। 

 এই দেখলেন নিজের সম্বন্ধে এখনই অনেক কিছু বলে দিলাম। যদিও এগুলো সবই জানতে পারতেন পরে।) 

   

  তো যাই হোক সাহস নিয়ে ঢুকলাম টিচার্স রুমে। দি দেখলাম ম্যাম নেই রুমে। তখন বেশিরভাগ ম্যাম ক্লাস নিতে গেছেন । তো চলে আসতে নিলে হঠাৎ রিনা ম্যাম বললেন --

  ----সানা তুই এসেছিস?, তোকে নিধি দি খুঁজছিল প্রেয়ারের আগে। 

 ---- actually আজ শরীরটা খুব খারাপ ছিল তাই আসতে লেট হয়ে গেছে ম্যাম। By the way নিধি ম্যাম কোথায় বলতে পারবেন?? ওনি তো খুঁজছিলেন। 

----শুধু নিধিদি নয়। আমিও তোকে খুঁজছিলাম। 

----(এইবার সত্যি ভয় পেয়ে গেলাম। আমি আবার কি করেছি ভাবতে ভাবতে প্রশ্ন করে ফেললাম) 

   ম্যাম কেন?? কোনো প্রবলেম হয়েছে??? 

----তা হয়েছে। 

----(পড়ে গেলাম মহা মুশকিলে কি করেছি আকাশ পাতাল খুঁজেও পেলাম না) 

  কী প্রবলেম ম্যাম????? 

ম্যাম যা বললেন তা শুনে হাঁফ ছেড়ে বাঁচলাম।কিন্তু তারপর যা বললেন তা শুনে আরো কান্না পেয়ে গেল। 

  ওনি বললেন -

  -----আমাদের স্কুলে একজন নিউ ফিজিক্স টিচার আসবে। ওনি মুসলিমদের আর জানিসই তো এখানে ঘর পাওয়া মুশকিল তোদের বাড়ি ছাড়া কোনো ভালো জায়গা নেই এই টাউনে। একা মহিলা থাকবে কি করে এই হিন্দু ডমিনেটেড এলাকায়। তাই স্যারের (আমার আব্বুর) নাম্বারটা চাওয়ার জন্য নিধি ম্যাম তোকে খুঁজছিলেন। তা তোদের বাড়িতে কতজন থাকে এখন??? 

  এসব শুনেই আমার হাত-পা কেমন কাঁপুনি দিল মনে মনে হাজারও প্রশ্ন হাজির হল ভাবতে লাগলাম কেমন হবে ওনি রাগি না রাগি নয়, বয়স্ক না কম বয়স্ক, মোটা কি পাতলা.......। তবে এর মাঝেও রিনা ম্যামের প্রশ্নর উত্তর দিতে ভুললাম না ----

  ----- ম্যাম ঘর ফাঁকা আছে একটা তবে পাপার সাথে আপনি কথা বললে বেটার। আপনি নাম্বারটি লিখেনিন।

  -----এই কাগজটায় লিখে দে । 

  1.   ----- ওকে। (লিখে দিলাম আব্বুর নাম্বার) 

  ----- ম্যাম লিখে দিয়েছি। 

  ----- ক্লাসে যা এবার। 

  ----- আসছি ম্যাম 

   মুডটা ওফ হয়ে গেছে পুরো। ভাবতে লাগলাম নিজের সম্বন্ধে ___ আমাদের পাড়াতে ২টি মুসলিম ফ্যামেলি থাকে। আর আমাদের বাড়িতে আমাদের ফ্যামেলি ছাড়া আরো দুটি মুসলিম মেয়ে ও একটি ছেলে থাকে। একজন মেয়ে রাঁচি থেকে এসেছেন ওনি BSNL Officer (ইঞ্জিনিয়ার) আরেক জন প্রাইমারি স্কুল টিচার। আর যে ছেলেটি থাকেন ওনি ইলেকট্রিক অফিসের অফিসার (ইনিও ইঞ্জিনিয়ার)। আরেক জন আসলে ক্ষতি নেই বাট তাই বলে আমার স্কুল টিচার। কেমন ভয় লাগছে। যদি আমার সম্বন্ধে সারাক্ষণ কমপ্লেন করে সারা ক্ষণ!! 

কেন আমরা মুসলিম ডমিনেটেড এলাকায় থাকলাম না তবে এমন প্রবলেম হত না। এসব ভাবতে ক্লাসে পৌঁছালাম। 

   পৌঁছাতে হঠাৎ.....


#ডাইরির সৈই পাতা গুলো :- #Love at first sight 

 পর্ব :- ১

কলমে :- রুখসা


Rate this content
Log in

Similar bengali story from Classics