SABYASACHI BHATTACHARYA

Tragedy

1  

SABYASACHI BHATTACHARYA

Tragedy

প্রপোজ ডে- সব্যসাচী ভট্টাচার্য

প্রপোজ ডে- সব্যসাচী ভট্টাচার্য

2 mins
320


'কি রে এখনো ঘুমাচ্ছিস,আজকের দিন টা ভুলে গেছিস'? আমাদের প্রথম বিবাহবার্ষিকী আজকে, আজকেও এত বেলা পর্যন্ত ঘুমিয়ে থাকবি?' দিয়ার মাথায় আলতো চুমু খেয়ে বলে আকাশ।'তোর মনে আছে এক বছর আগের দিনটার কথা, সেই দই চিঁড়ে খেয়ে ঘুমিয়ে পরেছিলাম বলে কি রাগ তোর,কেন তোকে ফোন করিনি,সেই রেগে মেগে বললি বিয়েই করবি না,বিয়ের সকালে আমার পাগলিটার রাগ ভাঙাতে আমাকে কত কিছুই না করতে হয়েছিল।তারপর সন্ধ্যেবেলা আমাকে ধুতি টোপর পরে দেখে তোর সেই কি হাসি- মোবাইল এসএমএস করলি আমাকে নাকি হনুমানের মত লাগছে ।ফুলশয্যার রাতে তোর হাত ধরে কথা দিয়েছিলাম সারাজীবন তোর পাশে থাকবো , তোকে আগলে রাখবো ।তুই বলেছিলি আগলে রাখতে হবে না শুধু প্রত্যেক বছর এই দিনটাতে তোর স্পেশাল একটা সারপ্রাইজ চাই। তোর হনুমান টা আজকে তোর জন্য কি সারপ্রাইজ এনেছে দেখবি না? হাত রাখা একটা গোলাপের তোরা থেকে একটা একটা করে পাপড়ি ছিঁড়ে দিয়ার বিছানায় ছড়িয়ে দিল আকাশ-'এটা আমাদের প্রথম দেখা হওয়ার মুহুর্তর জন্য,আর এটা সেদিনের জন্য যেদিন প্রথম বলেছিলাম ভালবাসি তোকে,আর এই পাপড়িটা যেদিন প্রথম তোর ঠোটে ঠোট রেখেছিলাম সেই মুহুর্তের উপহার,আর এই দেখ এই আমাদের ফুলশয্যার দিনে তোকে কথা দিয়েছিলাম সারা জীবন তোর পাশে থাকব এই পাপড়িটা তার সাক্ষী।তোর আকাশ এভাবেই তোর জীবনটা ভরিয়ে দেবে আনন্দে। তোর জন্য এই আংটিটা এনেছি আমাদের ভালোবাসার চিহ্ন।তোর জন্য আলাদা করে অর্ডার দিয়ে ডিজাইন করিয়েছি। তোর হাতে এটা পরিয়ে দিয়ে তোকে নতুন করে বলতে চাই- " আই লাভ ইউ দিয়া"- সারাজীবন এইভাবেই ভালোবাসবো তোকে। তুই শুধু আগের মত একবার বল -'আক্কি তোকে আমি খুব ভালিবাসি'।তুই দেখ তোর আক্কি তোকে ছাড়া ভাল নেই রে-এই দিয়ু একবার কথা বল, বলনা পাগলি,এত অভিমান তোর'? হাসপাতাল বেড এ শুয়ে থাকা অ্যাকসিডেন্টে কোমাছন্ন দিয়ার শুধু দু চোখ বেয়ে শুধু নেমে আসে জলের ধারা-সেই চোখের জল ই আজকে আকাশের বিবাহবার্ষিকীর শ্রেষ্ঠ উপহার।


Rate this content
Log in

Similar bengali story from Tragedy