Amrita Bhattacharya

Abstract Comedy

2  

Amrita Bhattacharya

Abstract Comedy

মাছ :

মাছ :

1 min
376


মাছ :

  

     গোলক বাবু বাজারের থলেটা রান্না ঘরের সামনে নামিয়ে গিন্নিকে বললেন নাও , যা যা বলেছিলে সবই পেয়েছি , তোমার পান টাও বাদ পরে নি. সব এখন মিলিয়ে ওঠাও..পালং শাক ,আলু , আদা, টমেটো,শসা, দই, মিষ্টি ,আর এই...বলে নিজে ই থমকে গেলেন... "মাছ" , মাছের থলেটা গেল কোই ? এতক্ষন গিন্নি চুপ ছিলেন ,এবার রান্না ঘর থেকে উঠে এসে মা দুর্গার মতো ত্রি নেত্র বিস্ফারিত করে গোলক বাবুর দিকে তাকালেন . " ভুলে এসেছো তো ?এই জন্যই সকাল সকাল বাজার করতে হয় , বেলা শেষে যাবে আর এই দশা করবে, আর পারি না বাপু গোলক বাবু কাচু  মাচু মুখে অসুরের মতো গিন্নির পায়ের কাছে বসেই বাজারের থলে হাতে বললেন, " না, বিশ্বাস করো , স্পষ্ট মনে আছে বাটা মাছের প্যাকেট টা ব্যাগে ঢোকালাম"  গিন্নি বলেন আর বিশ্বাস করে কাজ নেই খুব হয়েছে, নাও ওঠো তো ওঠো,আমার হয়েছে যত জ্বালা,"

     বাটা মাছ খেতে কর্ত্তা গিন্নি দুজনেই বড়ো ভালোবাসেন , কিন্তু আজ সেই মাছের শোকে খাচ্ছেন পালং শাক আর ডাল আলুর ঝোল, খাওয়া শেষে গোলক বাবু গিন্নির মন ভেজাতে হাত চাটতে চাটতে বললেন " বেশ হয়েছে কিন্তু আলুর দম টা,"গিন্নি ঝাঝিয়ে উঠলো "ন্যাকামো হচ্ছে ভুলে বাজারে রেখে এসেছো, দেখো অন্য লোকে এখন চেটে পুটে বাটা মাছ  খাচ্ছে ..বলতেই আচমকা বাইরেপাচিলের দিকে দুজনের নজর গেল, সাদা মেনি বেড়াল টা তখন আরামসে মাছের কাটা চেবাচ্ছে , আর ওদের দিকে তাকিয়ে আছে ... যেন বলছে "বাটা মাছ খাবে ?"


Rate this content
Log in

More bengali story from Amrita Bhattacharya

Similar bengali story from Abstract