Click Here. Romance Combo up for Grabs to Read while it Rains!
Click Here. Romance Combo up for Grabs to Read while it Rains!

Amrita Bhattacharya

Abstract


2  

Amrita Bhattacharya

Abstract


গাছ

গাছ

1 min 336 1 min 336


   

  সুরেশ বাবু লোকটি বেজায় রগচটা, বদমেজাজি , ঠোঁট কাটা, আর কি কি বিশেষণে বিশেষিত করা যায় কে জানে. আরো একটি বিশেষ গুন্ আছে , অতিরিক্ত পরিষ্কার থাকা ওনার বাতিক. শুধু নিজে নয়, ঘর বাড়ি,বিছানা, চটি , জুতো যাকে বলে একেবারে "নিট এন্ড ক্লিন' স্ত্রী ও এর সাথে থাকতে থাকতে হাপিয়ে ওঠেন. কিন্তু কি করা যাবে সহধর্মিনী, সহ্য শক্তি তো রাখতেই হবে .

    সেদিন অফিস থেকে ঢুকে বাইরে সাইকেল রাখতে গিয়ে দেখেন পাশের বাড়ির কাঞ্চন গাছের কিছু পাতা এসে পড়েছে ওনার বারান্দায় , দেখেই তো সুরেশ বাবুর মাথা গরম .ওই রাতেই মুখার্জী বাবুর সাথে সেরে ফেললেন এক প্রস্থ ঝগড়া .প্রতিবেশীরাও অতিষ্ট তার এহেন ব্যাবহারে .পরের দিন ডাল ছেটে গাছ ছোট করলেন মুখার্জী বাবু.

 

   কয়েক দিন পর 


  খুব গরম, লোডসেডিং হয়ে গেছে, কখন কারেন্ট আসবে কে জানে, আর ধৈর্য্য রাখতে এ না পেরে সুরেশ বাবু উঠলেন ছাদে,  জোৎস্না রাত, পিছনে উঠলেন স্ত্রী, সত্যি বিচানায় শুয়ে  থাকা যায় না.এত গরম , মৃদু মন্দ হাওয়া দিচ্ছে, একটু পরে হাওয়া জোরালো হলো, উড়িয়ে নিয়ে যাচ্ছে , সুরেশ বাবু স্ত্রীর দিকে তাকিয়ে বললেন" বেশ হাওয়া "তাই না? স্ত্রী মৃদু হেসে বললেন, হা ভাগ্যিস দত্ত বাবু বেঁচে নেই, তাই তার বাগানের গাছ গুলো বেঁচে আছে .


Rate this content
Log in

More bengali story from Amrita Bhattacharya

Similar bengali story from Abstract