Md Zakir Hussain

Crime Inspirational Others

4.0  

Md Zakir Hussain

Crime Inspirational Others

কন্যা সন্তান

কন্যা সন্তান

1 min
476


প্রসব বেদনায় কাতর অনুকে হাসপাতালে নিয়ে আসলো তার স্বামী সৌমেন। সঙ্গে এসেছেন অনুর মা, অনুর শ্বাশুড়ি অর্থাৎ সৌমেনের মা, এবং সৌমেনের পরিবারের আরো দু-তিন জন। এই প্রথমবার মা হচ্ছেন অনু এবং বাবা হচ্ছেন সৌমেন। তাই সকলের মনেই আলাদা একটা অনুভূতি।


       ডাক্তার এসে পরীক্ষা করে অনুকে লেবার রুমে নিয়ে যাবে ঠিক সেই সময় সৌমেন ও তার পরিবারের লোকজনের একটা ঝামেলা বাঁধল ডাক্তার হাসপাতাল ও কতৃপক্ষের সাথে। ওরা লেবার রুমে মহিলা ডাক্তার চায়। ওদের মতে, "লেবার রুমে পুরুষ ডাক্তার দেওয়া হবে কেন? এতে নারীর সম্ভ্রমের হানী হবে। লেবার রুমে মহিলা ডাক্তারই চাই।" হাসপাতাল কর্তৃপক্ষ ওদেরকে বুঝানোর চেষ্টা করেন কিন্তু তাতে কোনো কাজ হচ্ছেনা। আর ওদিকে অনু প্রসব বেদনায় কাতরাচ্ছে। তাই আর কথা না বাড়িয়ে হাসপাতাল কর্তৃপক্ষ তাদের দাবী মেনে নিয়ে একজন মহিলা ডাক্তার ডেকে পাঠান। মহিলা ডাক্তার এসে অনুকে নিয়ে লেবার রুমে ঢুকলেন। সবাই বাইরে দাঁড়িয়ে আছেন একটা ভালো খবরের অপেক্ষায়। অপেক্ষার সময় অনেক দীর্ঘ হয়, ওরা বার বার ঘড়ির দিকে তাকাচ্ছেন আর অপেক্ষা করছেন। 


      প্রায় আধ-ঘন্টা অপেক্ষার পর একজন নার্স একটা ফুটফুটে কন্যা সন্তান নিয়ে বেরিয়ে এসে সৌমেনের কোলে দিয়ে বললেন -- "অভিনন্দন! আপনি বাবা হলেন। আপনার ঘর আলোকিত করে একটা রাজকুমারী এসেছে, ঠিক পরীর মত দেখতে।" সৌমেন চোখ বড় বড় করে একবার নার্সের দিকে তাকিয়ে হাত বাড়িয়ে নবজাতককে কোলে নিল ঠিকই কিন্তু সৌমেন ও তার পরিবারের সকলের মুখে বিরক্তির ছাপ, কারণ ওয়া চেয়েছিল একটা পুত্রসন্তান; ওরা কন্যা সন্তান চায়নি।


Rate this content
Log in

Similar bengali story from Crime