Nityananda Banerjee

Drama Action Thriller

3  

Nityananda Banerjee

Drama Action Thriller

গোয়েন্দা ( ধারাবাহিক)

গোয়েন্দা ( ধারাবাহিক)

4 mins
223


 পর্ব এক

পত্রাতু স্টেশনে এক দম্পতি ট্রেনে করে আসছিলেন। সম্ভবত তাঁদের গন্তব্য ছিল হাওড়ায় । ১৪৪৪৭ জব্বলপুর-হাওড়া শক্তিপুঞ্জ এক্সপ্রেসের এসি টু টিয়ার ক্লাশের টিকিট। হাওড়া পর্য্যন্ত সংরক্ষিত । টিকিট চেকিং হবার পর দু'জনেই ঘুমোচ্ছেন । পরদিন সকালে যখন ট্রেন হাওড়ায় এসে থামল ওঁরা তখনও ঘুমোচ্ছেন । সহযাত্রীরা অনেকেই নেমে গেলেন । ট্রেন গন্তব্যে আসা সত্বেও ওঁরা ঘুমিয়ে পড়েছেন দেখে ডক্টর বৈশ্বানর মুখোপাধ্যায়ের কেমন যেন সন্দেহ হল । তিনি প্রথমে ধাক্কাধাক্কি করে ওঁদের জাগাবার চেষ্টা করলেন । ব্যর্থ হয়ে তিনি নামতে যাবেন হঠাৎ ওই দু'জন উঠে বসলেন। ভদ্রমহিলা তো ডক্টর বৈশ্বানরের কোলে চেপে পড়েছেন।

- আমাকে বাঁচান ডাক্তারবাবু !

ডক্টর বৈশ্বানর মুখোপাধ্যায় বিস্মিত হয়ে কিছু বলতে যাবেন অমনই ভদ্রলোকটি বলে উঠলেন - খবরদার ! আমার স্ত্রীর গায়ে হাত দিলে হাত দু'টো কেটে ফেলব।

অসহায় ডাক্তার চিৎকার করে উঠলেন । কিন্তু তাঁর গলার স্বর তখন কে যেন চেপে ধরেছে; তিনি কিছু বলতে পারছেন না ।

ভদ্রমহিলা বললেন - সঙ্গীটি এক বহুরূপী। ইন্দোরে হানিমুন করতে নিয়ে যাবে বলে পত্রাতু এসে তাঁকে এক হোটেলে তোলে । তারপর রাতের পর রাত; এমনকি প্রকাশ্য দিবালোকেও তাঁকে উলঙ্গ করে ব্লু-ফিল্ম তৈরি করে ।

ডাক্তারবাবু সবিস্ময়ে সব শোনেন। এমন সময় গাড়ি ইয়ার্ডের দিকে চলতে শুরু করে । ডাক্তারবাবু ভয় পেয়ে যান কিন্তু বাকরুদ্ধ হবার ফলে কারও কাছে সাহায্যের আবেদন করতে পারেন না। ইয়ার্ডে যখন রেলকর্মীরা দরজা জানালা বন্ধ করতে আসে ; ওরা লক্ষ্য করে তিনটি যাত্রী কামরা থেকে নামেননি। নিকটে এসে প্রশ্ন করতে থাকে ; কিন্তু তিনজনের কেউ কোন কথা বলেন না । হঠাৎ ডক্টর বৈশ্বানরের মনে এক অন্যপ্রকার অনুভব অনুভূত হয় । তিনি লক্ষ্য করেন কে যেন অতি সন্তর্পনে তাঁর শরীরে অবস্থান করছে । যাত্রী ভদ্রমহিলা রেলকর্মীকে বলেন - আমরা কোন সুপারনেচারেল জীব নই। আপনাদের মত মানুষ। কিন্তু এই লোকটা--

ডাক্তারকে দেখিয়ে বলেন - এই লোকটা ভীষণ বদমাশ। আমাকে জবরদস্তি বিয়ে করে হানিমুনে নিয়ে যায় । আর সেখানে ---

রেলকর্মীটি ভয় পেয়ে কামরার দরজা বন্ধ না করেই পালিয়ে যায় । পরে পুলিশ এসে খানাতল্লাশী করেও ওই তিনজনের কোন সন্ধান পায় না। উল্টে রেলকর্মীটির সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে । অযথা শোরগোলসহ গুজব ছড়ানোর জন্য ওকে আর পি এফ থানায় ধরে আনা হয়।

রেলকর্মীটি তখনও নেশাচ্ছন্ন । জড়িয়ে জড়িয়ে কোনমতে বলে - ছিল তিনজন; নিমেষে হয়ে গেল দু'জন । আর একজন গেল কোথায় ?

দেরী নি করে কর্মীটিকে বি আর সিং হসপিটালে ভর্তি করে দেওয়া হল । ডক্টর বৈশ্বানর বললেন - আমি একজন ডাক্তার । এই দেখুন আমার আইডেন্টিটি ।

বলে ব্যাগ থেকে অনেক কিছুই বের করে দেখালেন । পুলিশ দেখল কিছু রীল ক্যামেরায় বন্দী। আর ওই ভদ্রমহিলার বেশ কিছু নগ্ন ছবি। পুলিশ বৈশ্বানরকে গ্রেপ্তার করল । আর মেয়েটির জবানবন্দী নিয়ে ওকে ছেড়ে দিল ।

কিন্তু বৈশ্বানরের ডাক্তারি সম্পর্কে নি:সন্দেহ হয়েও ফিল্মগুলির জন্য ওকে আদালতে পেশ করা হল ।

জজসাহেব প্রশ্ন করলেন - আত্মপক্ষ সমর্থন হেতু আপনার কিছু বলার আছে ?

কাখগড়ায় দণ্ডায়মান অভিযুক্ত ডাক্তার নীরব । মাথা নীচু করে সেই যে দাঁড়িয়ে রয়েছেন জজসাহেবের প্রশ্নেও তাঁর কোন বিকার নেই।

জজসাহেব পুনরায় বললেন - আসামী ডক্টর বৈশ্বানর মুখার্জী ! আপনাকে প্রশ্ন করা হচ্ছে ?

গুরুগম্ভীর ভরাট গলায় জজসাহেব আবারও বলার পর ডাক্তারবাবু কেমন বোকার মত তাঁর দিকে চাইলেন ।

জজসাহেব বললেন - শুনেছি কলকাতা শহরে আপনার বেশ সুখ্যাতি আছে; আপনি কিভাবে এমন এঅটি কুৎসিত ব্যবসায় নেমে পড়লেন ?

ডাক্তারবাবু এবার হাসলেন । বেশ ম্লান হেসে বললেন - ধর্মাবতার ! আপনি বিশ্বাস করবেন কি না জানি না; আমি ডক্টর বৈশ্বানর মুখোপাধ্যায় কখনও স্বপ্নে -------

ডাক্তারবাবু পুনশ্চ স্মরণ সমুদ্রে ডুব দিলেন । সেখানে গভীর জল । শত সহস্র সামুদ্রিক প্রাণীর যাতায়াত । তিমি, হাঙর, রঙবেরঙের মাছ ধরে ধরে ভক্ষণ করছে। তাঁকেও যেন গিলতে আসছে। হঠাৎ একটা ডলফিনের সঙ্গে সাক্ষাৎ হল । ডলফিনটি এসে তাঁর চিবুকে নিজের ঠোঁট ছুঁইয়ে বলল - বল , বল ডাক্তার । সত্যি কথা বলতে ভয় কিসের? এ যে তোমার জীবন মরণ প্রশ্ন !

ডক্টর বৈশ্বানর মুখোপাধ্যায় কিছু বলতে চেষ্টা করলেন - ধর্মাবতার ! ভ্যাম্পায়ার ---

ডাক্তারবাবু দেখলেন একটা বিশালিকার তিমি বিশ্রী হাসি হেসে তাঁর দিকে ধাওয়া করছে। তিনি ভয়ে চুপ করে গেলেন ।

- ভ্যাম্পায়ার ?

জজসাহেব একটু অবাকই হলেন । ডাক্তারের মুখে এই সুপারন্যাচারাল কথা শুনে সেদিনের মত কোর্ট এডজোর্ণ করে তাঁকে বিশিষ্ট কোন চিকিৎসকের নিকট নিয়ে যেতে নির্দেশ দিলেন। পরবর্তী শুনানির দিন ধার্য্য করলেন একুশে জুলাই বৃহস্পতিবার ।

( চলবে )


Rate this content
Log in

Similar bengali story from Drama