Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Madhuri Sahana

Abstract Inspirational

3  

Madhuri Sahana

Abstract Inspirational

যাত্রী

যাত্রী

1 min
221


সিড়ি ভেঙে ভেঙে উপরে ওঠার অভিযানে 

পাথেয় অনুভবের আপ্তজন ।


অভিযাত্রীর কৃপণ সঞ্চয় , 

আপ্তবাক্য উপেক্ষা করে ।


প্রথা মেনে ছায়া কায়া 

করবেই নাকাল ।


হাতুড়ে বীক্ষণ প্রয়োগ , 

কখনো বা যথাযথ ।


দখিনা বাতাসে মহুয়ার গন্ধ ; ভুকম্পন !

ছিন্নমস্তা হয়ে রুখে দেওয়া তছনছ ।


শ্রাবণ আর নোনা জল পেরিয়ে 

ঢেউ নিয়ে আহ্লাদ ।


আঘাত করা ও আহত হওয়ার

মনোভূমি দ্বন্দ যুদ্ধের ক্ষত বয়ে ক্লান্ত ।


জননীর স্নেহে লালিত , "বিনিয়োগ"

গচ্ছিত রেখে ঠাঁই নাড়া হওয়া অনিবার্য ।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract