Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Abstract Horror

3  

Nityananda Banerjee

Abstract Horror

তুমি বিভীষিকা

তুমি বিভীষিকা

1 min
246


ভুল ভেবেছিলাম তোমারে ;

নির্দয় আতঙ্ক তব বক্ষের পারে,

সীমাহীন আঘাতে করে দীর্ণ ;

কলেবরে তুমি নহ শীর্ণ ।

দেখেছি তোমারে দূর থেকে ;

বজ্রনাদে উঠেছিলে ডেকে,

হুহুঙ্কার বাণী তব শিহরিত করে;

কথামালা ফলে অক্ষরে,

সেই মুহুর্ত কালটুকু দেখি যে নীরবে;

কাকলি কূজন তান স্তব্ধ করি ভয়াল উৎসবে;

গর্জে যবে সিংহনাদে জীবনের দ্বারে,

গ্রাস করে অকাল মরণ তারে :

বিভীষিকা তুমি ;

মরণ চারণ ভূমি,

মারণের লেলিহান শিখা,

নিষ্ঠুর নির্দয় ললাটিকা ।

দাঁড়াইয়া সম্মুখে তব;

আপনারে ভাবিয়াছি মহানুভব ।

স্পর্ধার অন্তহীন সাহসে ভর করি',

বিস্ময়ে হতবাক সাগর লহরী।

আরম্ভ করিলে উৎপাত,

নেমে আসা ঘাত প্রতিঘাত ;

প্রতিহত করি ,

তুমি মৃত্যু ; আমি মৃত্যুঞ্জয়ী হরি ।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract