Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Avijit Adak

Abstract Fantasy Others

3  

Avijit Adak

Abstract Fantasy Others

তৃষ্ণার্ত

তৃষ্ণার্ত

1 min
54



চেনা রাস্তা, অচেনার মতো অবাক হয়ে তাকিয়ে আছে 

একটি মানুষ দেখলে যেন আকুল প্রানে কিছু বলতে চাইছে ।

জনবহুল রাস্তা এখন মরুভূমির নিঃপ্রান

গাড়ি ঘোড়া দোকান সবকিছু শূন্য -- শুনশান ।

এর কারণ করোনা ভাইরাস ও লকডাউন 

মানুষ ঘরে বন্দি, ক্ষুধার রাজ্যে জ্বলছে আগুন ।

কিছু পরিযায়ী মানুষ টলতে টলতে চলছে রাস্তায়

বেচারা সব, পড়েছে বেকায়দায়।

অন্তঃচক্ষুতে দেখি এই জায়গাটি খুব চেনাশোনা 

তোমার সঙ্গে চায়ে চুমুকের লগে হতো আনাগোনা ।

ইডেনের হো হো শব্দ শোনা যায়নি মাস ছয়েক

হাজার বাসনা থিতিয়ে পড়েছে, এখনও আছে শয়েক ।

প্রিন্সেপ ঘাটের ডিঙি গুলি বসে আছে একা একা 

না জানি আবার কবে তোমার সঙ্গে ডিঙিতে হবে দেখা ।

ভিক্টোরিয়ার গাছের গোড়ায় এখন এক হাত ঘাসের সৃষ্টি 

কত মনোহর স্মৃতি আর আছে শত শত কীর্তি ।

রবীন্দ্র সরোবরের সেই ঘটনা 

না থাক আর বলবো না ।

কবে ফিরবে সেই রঙিন পৃথিবী 

সবার মন থেকে ঘুচবে বর্তমান কলঙ্কময় ছবি ।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract