Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Avijit Adak

Abstract Inspirational

2  

Avijit Adak

Abstract Inspirational

সোনালী ফসলের ইতিকথা

সোনালী ফসলের ইতিকথা

1 min
193



বাজার থেকে এলাম ঘরে 

কৃষকের হাত ধরে ।

চব্বিশ ঘণ্টা জল খাওয়ার পর 

পেলাম বার ঘন্টার উষ্ণতা ও আদর  । 

খোলস ছেড়ে পেলাম নতুন জীবন 


অঙ্কুরোদগমের মাধ্যমে হল উদ্ভাবন ।

কৃষকের বিরামহীন পরিশ্রমের ফলে 

গেলাম উপযুক্ত নিজ বাসনালয়ে ।

দুই দিন পর হল প্রথম পাতা 

এক মাস পর পেলাম পূর্ণ যৌবনটা।

মালিকের হাত ধরে হল স্থানান্তর 

খাবার আর জল পেয়ে করলাম একান্নবর্তি ঘর।

যাতে আমার না হয় অসুখ বেসুক 


মালিক দিল ভিটামিন খাওয়ার সুখ ।

এইভাবে চলল দেড়টি মাস

গর্ভের সন্তানের হল বহি:বিকাশ ।

রোদ ঝড় বৃষ্টি উপেক্ষা করে 

সন্তান সহ সবাই আছি এক ঘরে ।


দশ দিন পরে সন্তান হল পরিপুষ্ট 

মালিকের মুখে হাসি আর হল সন্তুষ্ট ।

দুই চার দিন পরে সবাইকে একএ করে 

আবার এলাম মালিকের ঘরে ।


দেখলাম মালিকের বর্ননাতীত হাসি 

আমরা এমন জীবন ভালোবাসী ।

আমাদের করো একটু সদ্ ব্যবহার

কখনও থাকতে দেবো না অনাহারে আর ।


Rate this content
Log in