Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Avijit Adak

Abstract

2  

Avijit Adak

Abstract

ছন্দপতন

ছন্দপতন

1 min
254



তাকিয়ে দেখি চারিদিকে নিস্তব্ধ আর হাহাকার 

বর্তমান অবস্থা করোনা কোরানটাইন এর আকার ।

খেলার মাঠ বারে বারে ডাকে আয় 

মন চাইলেও এখন আমরা অসহায় ।

ব্যাট বলকে বলে কত মারতাম তোকে 

বলের জবাব, ডাকনা ওদের কে ।

ঘাসগুলি বলে পেতে চাই তোদের চরন 

তোরা আমার একান্তই আপন ।

পাশের আমগাছটি বলে করিসনে দেরি আর 

যেটাতে আমরা করতাম অনবরত অত্যাচার ।

অত্যাচার পেয়েও ওদের আজকে মন খারাপ 

বাড়ির বাহিরে কারুর সঙ্গে আর হয়না আলাপ ।

মোবাইল আর টেলিভিশনে ইচ্ছে হচ্ছে না তাকিয়ে থাকতে 

মন চাইছে বাহিরে সবার পরশ পেতে ।

কবে ঘুচবে এ অসহায় পরিস্থিতি 

পৃথিবী রঙিন হবে মিলবে সবার উপস্থিতি ।


Rate this content
Log in