Zarifah Zahan

Abstract

5.0  

Zarifah Zahan

Abstract

সুখী গৃহকোণ

সুখী গৃহকোণ

1 min
393


এই নেত্যকালী সকালে, বিসমিল্লাহ সকালে

সনাতন রসুইয়ে লেপ্টে থাকে সাধের লেবুলঙ্কা রুটিন।

খোঁপায় গুটিয়ে বসে মেদবহুল ল্যাদ

তুড়ি মারে, দুহাতে জাপ্টে পাশবালিশে গুনগুন গায় অন্ধ সংসারধর্ম, 

হাঁপানি রুগী যেন, ক্লান্ত তবু তাল-লয়-ছন্দে শূন্যতা কোঁচড়ে লুকায় হাপরপালনে, সংজ্ঞাহীন।


চা ও সেঁকারুটি জিভে লেগে থাকে, লোভনীয় চুম্বন, ওরা সুখে থাক। তর্পণ তর্পণ।

খুন্তিতে ছ্যাঁক, উচ্ছিষ্ট তেলগন্ধ, সুহৃদ আমার।

এই মনোহারী মেথিসুবাস, সোনারঙে ধুয়ে যাক

ঝাঁঝালো রসুন, ওমন কোটোয় ভরা মাপা চামচসুখে হাঁসফাঁস করে জীবন।


দ্যাখো, ঐ লিকলিকে পায়ে কখন যখন আরশোলাডিম ফোটে

ঝাড়াইপোঁছাই অবিরাম অবিরাম

এসব অগ্রন্থিত সুখী সুখী লোভে টুটাফাটা দুঃখযাপন। কাঁহাতক। লুকোচুরি খোঁজাখুঁজি।


এই বেশ ভাল। কপাটবন্ধে পিছু ফিরতে হয়নাকো আর। নকলহাওয়ায় লঘুবিচ্যুত দৃশ্যকাতর ফুটপাত।


Rate this content
Log in