Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Zarifah Zahan

Abstract Romance

5.0  

Zarifah Zahan

Abstract Romance

নৌকা

নৌকা

1 min
341


মরা জগৎ হাতে নিয়ে টাটকা বিনোদনখানি

কাগজের নৌকো করে ভাসিয়ে দিলাম ঋতুবন্দী এই জলে, কালো -

ভাসানো অপেক্ষা 'ছাড়লাম' বলা ভালো।

প্রাক্তন প্রেমিকের বিরহালাপন্যায় রক্তপুঁজঘৃণামাখা,

ব্রহ্মবিন্দু দিকে উচ্চশির নৌকোখানি মৃগনাভ যত্ন- ভাঁজে রাখা।


পা ছড়িয়ে পাড়ে বসা পাগলিনী মাথাভর্তি নির্জনতা নিয়ে গায় 'যেতে নাহি দিব'; এমন সুজাতা ও পায়সান্ন

নিবেদন বাতাসে নাচে, দীর্ঘ বিরহে মতিচ্ছন্ন।

কতিপয় গিনিপিগ সে দৃশ্যে নখ ঠোকে, চাটে অবিরত

গন্তব্যহীন নৌকোখানি চঞ্চুরসে মাখামাখি; বিস্ফারিত পালের মতো

তাকে কুড়িয়ে নিও

ফুল-চন্দন দিও

মাঝরাতে প্রেমিকা-জনম ছিন্ন হবার আগে।

পাগলিনী সুরে দুর্বিনীত হবে মরমিয়া অতীন্দ্রিয়লোক

আমার এ গ্রহদোষী নৌকো তবে এভাবেই স্মরণীয় হোক।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract