Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Nityananda Banerjee

Classics

4  

Nityananda Banerjee

Classics

সুবাসিতানি

সুবাসিতানি

1 min
309


নির্গন্ধা কিংশুক পায় প্রেমের সুবাস ;

আমি মরি হিংসায় তার,

রূপ যদি কোনদিন করে উপবাস ;

কিংশুক দংশায় চেতন আমার ।


গোলাপের প্রেমালাপ হৃদয় নিলয়ে ধরি ;

পাই যদি কোনদিন তারে,

কন্টক দংশন জ্বালা উপেক্ষা করি ;

অপেক্ষায় দিবারাত্রি যায় বহিবারে ।


আতর মাখানো বাসর নিশিগন্ধা ফুলে ;

সজ্জিত শয্যায় কতক্ষণ হাসে !

বিবাহের পাত্রপাত্রী বিজ্ঞাপনে নৃত্য করে দুলে ;

ছন্দপাত ধারা যেন মলিন বাতাসে ।


সুভাষ সুবাস লাগি' প্রচেষ্টায় রত ক্রন্দসী ;

ঊষর ধূসর ভূমি করিতে সুফলা,

মানবের রূপ ধরি' আমি ছন্দসী ;

ধরাবক্ষে চক্ষুদান করি নির্জলা।



Rate this content
Log in

Similar bengali poem from Classics