Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Arunava Sar

Tragedy Classics

4.0  

Arunava Sar

Tragedy Classics

সত্যি ও মিথ্যা

সত্যি ও মিথ্যা

1 min
527


মিথ্যা কথা বলতে কী দোষ , আগুন তো আর জ্বলে না,

সত্যি কথা হেসে বলে , সঠিক সময় আসলে পরে

আর তো কেউ বলে না,


মিথ্যা কথা মুখটা ব্যাকায় , দাঁত বের করে ভেংচি দেখায়,

সত্যি কথা মুচকি হাসে, আমার কথাই নিয়তি লেখায় !


মিথ্যা কথা রেগে আগুন, " মিথ্যা বলিস তুই "

জ্বলে যাবি রে মূর্খ একটু যদি ছুঁই,


সত্যি কথা , হাতটা তোলে , " আয় লাগাবি আয় "

তবে অস্তিত্ব যা ছিল , তারই রয়ে যায় ,


মিথ্যা কথা মাথা নামায়, " অন্যায় হবে তবে আমায় নিতে ? "

সত্যি কথা বলে , " ন্যায় মানব ধার্য করে লাগলে মোদের হিতে ! "


Rate this content
Log in

Similar bengali poem from Tragedy