Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

subrata bhattacharjee

Abstract Others

4.0  

subrata bhattacharjee

Abstract Others

স্বপ্ন

স্বপ্ন

2 mins
223


 


আকাশ পরিষ্কার, ছিটেফোঁটা দাগও নেই কোনো 

একটা ঘুড়ি উড়ছে, হলুদ রঙের 

একঝাক পায়রা আমাদের মাথার উপর দিয়ে নিঃশব্দে উড়ে গেল 

ওপারের বেঞ্চে আজ নতুন দুটো ছেলে-মেয়ে

আরও অনেকে জোড়ায় জোড়ায় ছড়িয়ে ছিটিয়ে বসে, রোজকার মতো 

পাশের রাস্তা দিয়ে একটা লোক সাইকেল চালিয়ে গেল 

ঝালমুড়িআলা মনে হয় এদিকেই আসছে 

দুটো সাদা রঙের হাঁস হেলতে-দুলতে জলে নামলো…. 


প্রতিদিনই এই সময়ের যা কিছু দৃশ্যমান - 

এভাবে একের পর এক তোমাকে বলে যেতে, আমার ভাল লাগে 

প্রতিদিনই আরও বেশি করে ভাল লাগে 

ভাল লাগে, তোমার খুশি-মুখটা দেখতে 

ভাল লাগে - 

হাসি-মুখটা দেখার অপেক্ষায় থাকতে 

খুব ভাল লাগে 

আরও ভাল লাগতো - 

আমার স্বপ্নটা যদি সত্যি হতো 

বলতে বলতে হঠাৎই থেমে গিয়ে বলতাম, 

এই দেখ ! আমি ভুলেই গেছিলাম, তুমি তো এখন দেখতে পাও !!



Rate this content
Log in

Similar bengali poem from Abstract