Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Partha Pratim Guha Neogy

Abstract

4  

Partha Pratim Guha Neogy

Abstract

দেশের বাড়ি

দেশের বাড়ি

1 min
305


আগে আমার দেশের বাড়িতে

যখন আমি যেতাম !

ভাইবোনদের সবার সাথে 

দারুণ মজা করতাম !


ধানক্ষেতে ঘুরতে ফিরতে ,

ধানের শীষ টেনে ছিড়তাম ,

সবচেয়ে মজা পেতাম আমাদের

পুকুরের চাষের মাছ ধরতে !


গ্রামের বাড়ি থেকে বেরিয়ে 

একটু খানি হাঁটতে হাঁটতে ,

একটা সরু নদী -

ছায়া সুনিবিড় গাছের

নীচে হৃদয় হারাই যদি !


আরো লাগতো ভালো

বৃষ্টিভেজা দিনে ;

পুকুরেতে স্নান করার সময়ে 

ডুব দিতে আনমনে !


শহরের আকাশে অনেক আলো ,

দেশের বাড়ির আকাশ শুধুই অন্ধকার !

সেই আঁধারে দেখা যায় ঝলমলে চাঁদ

আর অনেক তারার বাহার ;


বাড়ির পাশেই আছে

গৃহদেবতার মন্দির ,

ওখানে চাতালে বসি সন্ধ্যায় ,

আড্ডার হয় ভিড় !


আমার দেশের বাড়িতে

আর পাই না যেতে ;

মন খারাপ হলে ও তাই

মনটা ভালো হয় না শহরেতে ;


Rate this content
Log in

Similar bengali poem from Abstract