Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Chandan Porey

Abstract

4  

Chandan Porey

Abstract

স্মৃতির ঘোর

স্মৃতির ঘোর

1 min
323


আঁধার ঘনিয়ে জমেছে মেঘ

বৃষ্টি ঝরে মুষলধারে;

স্মৃতির পাতা ঝাপসা চোখে

আনাগোনা করে মনের পারে।


টিনের চালে টাপুর টুপুর,

নূপুরের রুমঝুম;

ঘরের কোনে একলা দুপুর

নেইকো চোখে ঘুম।


আষাঢ় দিনে বৃষ্টি ধারায়

মাঠ-ঘাট একাকার;

গর্জে ওঠা নদীর বুকে

মাঝি-মাল্লারা করে নৌকা পারাপার।


ফুটে ওঠে বনে কেয়া-কামিনী

মাতাল করা ঘ্রাণে;

আকুল হৃদয় আত্মহারা,

নৃত্য করে গানে গানে। 


এমন করে কখন জানি

ভাঙল স্মৃতির ঘোর;

বৃষ্টি ঝড়ছে তখনও অঝরে

দুপুর গড়িয়ে হয়েছে সন্ধ্যামুখর।


———————



Rate this content
Log in

Similar bengali poem from Abstract