Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

subrata bhattacharjee

Others

4  

subrata bhattacharjee

Others

মায়ের দেশে

মায়ের দেশে

1 min
330



উনিশশো বিরাশির খবর একটা ছোট্ট নীল পাখি, ঠোঁটে ধরে, উড়তে উড়তে 

নিয়ে এলো – বসলো অন্যের পাঁচিলে।

আর আমি আবার অবাক হলাম – ঠিক সেরকম 

– শুকনো ঝরা পাতা যদি থেকে যায় – পৃথিবী দেখতে কেমন হবে।


মোড়ের ভাতের হোটেল আমি টপকাই নি কতদিন। ভূতুড়ে এই বাড়ির দুপুরবেলা 

চিৎ হয়ে বিছানায় শুয়ে দেখলাম – পর্দা তুলে ঢুকে পড়ছে বাসন পড়ার শব্দ।


আমি বড় হবো না, মা ? 

আজ একুশ দিন – 

তুমি চলে গেছো। আশি পেড়িয়ে, 

সত্তর পেড়িয়ে….

                                   একটা বাচ্চা ছেলে 

যাবে মায়ের দেশে ।



Rate this content
Log in