Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Partha Pratim Guha Neogy

Abstract

4  

Partha Pratim Guha Neogy

Abstract

ইচ্ছে করে

ইচ্ছে করে

1 min
651


আজ প্রাণ ভরে বৃষ্টি ভিজলাম 

দুঃখী মনের মাঠে, 

কষ্ট গুলো পাঠিয়ে দিলাম--

পত্রবাহক মেঘদূতের হাতে। 


আজ দুচোখ জুড়ে স্বপ্নের মেলা 

নীল পলকের তলা, 

দুহাত ভরে প্রেম ছড়াবে--

চঞ্চল মেঘের ভেলা। 


বলাকারা সব দলবেঁধে আজ 

আশ্রয় খুঁজে ফিরুক, 

দুঃখী মনের নষ্ট রাতে--

চাঁদের হাসি ঝরুক। 


মাতব আজ পাগল হাওয়ায় 

ভাসবো খুশির বানে, 

হৃদয় ভরা খুশির দোলা--

জাগুক নতুন প্রাণে। 


ওড়ে যেমন ওই পড়ন্ত রোদে 

রঙিন ঘুড়ি আর প্রজাপতি, 

রামধনু রঙ কুড়িয়ে নিয়ে--

দু চোখেতে স্বপ্ন দেখি । 


ইচ্ছে করে ভিজবো আজ মন ভরে 

যেমন ভেজে জীবনযুদ্ধে ক্লান্ত পাখি, 

মেঘের বুকে মুখ ডুবিয়ে প্রাণ ভরে --

বৃষ্টি ভেজা ভালোবাসার আদর মাখি।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract