Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Priyanka Bhuiya

Fantasy

5.0  

Priyanka Bhuiya

Fantasy

রূপকথা

রূপকথা

1 min
1K


কবিতার আনাচে-কানাচে মিশে যায় আসমুদ্রহিমাচল,

হারানো শৈশবের রূপকথার ভিড়ে অনুভূতির দোলাচল;

ওদের আনাগোনা চলে কখনও আবির রাঙা সকালে,

বেলাশেষের গানে কিংবা মধ্যরাতের নির্জন মায়াজালে;

নির্ঘুম রজনীতে সবার অলক্ষ্যে নিভৃতে সেই দুঃখবিলাস,

আকাশের তারায় হীরক কুচির দ্যুতি দেখার অভিলাষ;

দিনশেষে ব্যঙ্গমা-ব্যঙ্গমী ব্যস্ত তখন গভীর আলাপনে,

নক্ষত্রের আলো ভরা রাতে স্বপ্নেরা আসে সংগোপনে;

ভালোবাসা আসলে ঠিক যেন নৈঃশব্দ্যের কোলাহল,

উপলব্ধিদের ছুঁয়ে বাক্য সাজায় কিছু শব্দের দাবানল;

প্রাত্যহিক যাপনে দ্রোহের অনলে নিদ্রাই শীতলপাটি,

নিশ্চিন্ত ঘুমের সঙ্গী হোক সোনার কাঠি, রূপোর কাঠি;

বৃষ্টিমুখর ইচ্ছেরা ফিরবেই একদিন চুপকথাদের মাঝে,

হৃদমাঝারে আগুন, ফিনিক্স পাখি রূপকথারই সাজে;

অলীক স্বপ্ন বোনারা যায় হারিয়ে, থেকে যায় শুধু রেশ,

বাস্তবের চৌকাঠ মাড়ানোর আগেই রূপকথার গল্প শেষ।


Rate this content
Log in

Similar bengali poem from Fantasy