Sanjib Ghosh

Classics Inspirational

3  

Sanjib Ghosh

Classics Inspirational

ফিরে পেতে চাই

ফিরে পেতে চাই

1 min
281


ফিরে পেতে চাই সেই

কলের কোলকাতাকে।

ফিরে পেতে চাই সেই,

আভা ভরা মুক্ত রেণুর ,

সৌন্দর্য্য কে।

যার অতল তলে ,

দৃষ্টি র ভঙ্গিতে রয়েছে 

মধু মাখা ছাপ।


ফিরে পেতে চাই ।

ঝিমিয়ে পরা সেই,

উত্তেজিত কোলকাতাকে।


ফিরে পেতে চাই সেই

সূর্য ওঠা স্বাভাবিক সকালকে।

ফিরে পেতে চাই সেই

চায়ের কাপের আল্লাদ টাকে।


ফিরে পেতে চাই সেই

মুখ বোজানো daily news

এর খন্ড টাকে।


ফিরে পেতে চাই সেই

অস্তগামী বিকেলকে, 

রবীর ক্ষীণ আলোয় খেলতে 

থাকা ছেলের দলকে।


ফিরে পেতে চাই সেই

ঝকমকে সন্ধ্যার রূপকে।


ফিরে পেতে চাই সেই

উত্তেজিত কোলকাতা বাসীকে।


সব স্তম্ভতার পরেও 

মরে বেচে আছি।

এই আশাকে নিয়ে 

আজ ও বেচে আছি।


একদিন ঠিক ফিরে পাব।

আশা আছে মনে ।

একদিন ঠিক পাব 

করোনা মুুক্ত ভারতকে।


আবার ও বলি

ফিরে পেতে চাই

সেই হাসি খুশি ,

উন্মাদ , ভারতবাসীকে।


Rate this content
Log in

Similar bengali poem from Classics