Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sanjib Ghosh

Inspirational Others

2.8  

Sanjib Ghosh

Inspirational Others

জীবনের যুদ্ধে

জীবনের যুদ্ধে

1 min
99


জীবনের যুদ্ধে তুমি একা ।


তোমার পাশে কেউ নেই।


চোখের জ্বলের একটিও বিন্দু ,


মোছানোর জন‍্য‍ কেউ নেই।


স্বার্থের বলিদান হয়েও।


তোমার যুুদ্ধ শুধু তোমার।


যুদ্ধের প্রতিঘাতে ,


ভয় পাবে না কখন।


জীবনের যুদ্ধ শুুধু তোমার।


কষ্ট ও তোমার ।


দুঃখ ও তোমার ।


সবাই চলে যাবে।


অন্ধধকারে পরে থাকবে ,


শুধু তুুমি ।


হয়তো কেউ এসে মাথায় ছাতা ধরবে না ।


তবুও হার মানবে না।


লড়ে যাবে ।


হয়তো পয়সার  অভাবে ,


তুমি ভিক্ষারি হয়ে যাবে।


তবু করোর কাছে হাত পাতবে না।


নিজের আমি  সত্তাকে বাচিয়ে রাখবে।


সবার কাছে  ছোট হবে ,


কিন্তু মনে রাখবে তুমিই বড়ো।


যাকে ভাবতে  আপন ।


জীবনের যুুদ্ধে সেও শত্রু।


যাকে  ভাবতে পাশে থাকবে ।


সেও আজ ঘুরে দাড়িয়েছে ।


দেখে নেবে শুধু থেকে যাবে তুমি।


বুকে টেনে নেওয়া মানুষের কাছেও ।


তুমি আজ বিষ।


হয়তো বুঝবে আজ


সিগারেটের শেষ  ছাইটা কতটা কষ্টকর।


কাউকে পাশে পাবে না ।


পাবে শুধু  তোমার ভাঙা মন ।


আর চোখের জ্বলকে ।


শুধু থেকে যাবে তুমি।


কেউ আলো জ্বালবে না।





Rate this content
Log in