Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Sanjib Ghosh

Abstract Tragedy Classics

3  

Sanjib Ghosh

Abstract Tragedy Classics

ভাঙিবার তরে

ভাঙিবার তরে

1 min
390


না জানি কারণটি কী ?

তবু আজ ভাঙিবার তরে।

ছিল যেথা পরিপূর্ণ

আজ তা সদাশূণ‍্য।


আনন্দের সময়ে র সমস্ত কিছু

আজ ইতিহাস।

হলেও ইতিহাস তা আজ স্মৃৃৃতিকর।


সবার কাছে খারাপ আমি

জানি না কারণটি কী ?

একবার বলো ভাঙিবার কারণটি কী ?


হাতের উপর হাত চাইতাম 

ঝড় এলেও রুখে দাড়াতাম ।

সেসব আজ গল্পকথা।

না জানি সবকিছু আজ ভাঙিবার তরে।


সেই দূগ্গা পূজা , কালিপূজার আনন্দগুলো

গেল নেচাকার।

দয়া করে একবার করো তার প্রতিকার।


একসাথে ওঠাবসা , 

না জানি কেমন করে হল চূূূর্ণ ? 


তাসের পাতার মতো উড়ে গেল সব

শুধু পড়ে রইল ধুলোর ইতিহাস।


চোখের জলের ঋণী আমি

ভিক্ষার তরে ভিক্ষারী আমি।


Rate this content
Log in