Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Sudeepa Mondal

Inspirational

4  

Sudeepa Mondal

Inspirational

মর্ত্যের ভগবান

মর্ত্যের ভগবান

1 min
280


 


তুমি ডাক্তার!! তুমি ডাক্তার!! সমাজের চোখে, 

আমাদের কাছে ভগবান তুমি, 

মন্দির, মসজিদ, গির্জায় যাকে প্রতিবারেই করি নমন, 

তুমি তার থেকে অনেক আপন, 

তুমি ডাক্তার, তুমি ডাক্তার l


তোমার সাদা কোট, হাতে স্টেথিসস্কোপ, 

মুখের ওই বিশ্বজয়ের হাসি, 

কানে, কানে যেন শুনি, পাশে আছি, পাশে আছি, !!!

পাশাপাশি আছি, 

তুমি ডাক্তার, তুমি ডাক্তার l


কতো অসহায় মানুষের সহায় তুমি, 

দাও প্রাণ, বয়ে চলে জীবনের জয়গান, 

কতো ব্যাথা, কতো আকুলতা, 

তোমাতেই হয় শেষ , সব বিষন্নতা, 

তুমি ডাক্তার, তুমি ডাক্তার l


কখনো রাগ, ক্ষোভ,হিংসা, বিষন্নতা

ভেঙে দেয় সম্পর্কের উষ্ণতা 

স্বজন হারানোর ব্যথা, আর কিছু ভুল-ত্রুটি, অজ্ঞতা।

তবুও এসবের উর্দ্ধে থাকবে যেন আমাদের সম্পর্কের গভীরতা।

ভালো থেকো,ভালো রেখো হে মর্ত্যের ভগবান 

জগৎ চিরকাল রাখবে মনে তোমাদের অকৃত্রিম দান।

তুমি ডাক্তার! তুমি ডাক্তার ! তুমি ডাক্তার।।



Rate this content
Log in