Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Utso Bhattacharyya

Abstract Tragedy Classics

3  

Utso Bhattacharyya

Abstract Tragedy Classics

মৃৎশিল্পী

মৃৎশিল্পী

1 min
1.0K


মাটির বড় কাছাকাছি তারা, মাটিতেই রুটিরুজি৷


মাটি প্রাণ পায় তাদের হাতেই; 'কুমোর' নামেতে খুঁজি৷


প্রদীপের নিচে পিলসুজসম তাদের অবস্হান৷


মাটিমাখা হাতে পাওয়া হয় না যে যথাযথ সম্মান৷


চাকা ঘুরে ঘুরে আকৃতি পায় মাটির পাত্র যত৷


সৃজনশীলতা প্রলেপ দিলো কি শরীর-মনের ক্ষত ?


পরম্পরায় সৃজনশীলতা, কুমোরের পরিচয়৷


আধুনিকতার প্রযুক্তিতে কাজ হারানোর ভয়!


তবু মাটি ঘিরে, পরিবার নিয়ে অবুঝ স্বপ্ন বোনা৷


 মাটি দিয়ে গড়া শিল্পসৃজন শিল্পীর হাতে সোনা৷


Rate this content
Log in

Similar bengali poem from Abstract