Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Utso Bhattacharyya

Abstract Tragedy

3  

Utso Bhattacharyya

Abstract Tragedy

ছদ্মবেশী

ছদ্মবেশী

1 min
151



ছদ্মবেশী ঘুরে মরে দেহ দেহান্তরে;

নতুন করে কেঁদে ওঠে নতুন দেহ পেয়ে৷

কাঁদার কারণ কেউ জানে না, তবু অনুমেয়—

আবার করে মরতে হবে—

এই ভয়তেই ভীত? নাকি—

জীবনযন্ত্রণা পেতে ভীষণ আশঙ্কিত!

বৃহৎ আধারে লীন হয়ে যায়;

পরম শান্তি খোঁজে—

ক্ষুদ্র আধার দুঃখই দেয়,

জন্ম মাত্রে বোঝে!

মাতৃজঠর কিছুদিনের নিরাপদ আশ্রয়৷

জন্মমাত্রে উপস্হিত লড়াই করার ভয়৷


Rate this content
Log in