Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Utso Bhattacharyya

Abstract Tragedy

4.0  

Utso Bhattacharyya

Abstract Tragedy

নিষ্ফলতার মৃত্যুমিছিল

নিষ্ফলতার মৃত্যুমিছিল

1 min
182


বিচারক চির অন্ধ ছিলো—এ কথা সবাই জানে৷

নিরপেক্ষতা মাপকাঠি তার, তাই তো তাকেই মানে৷

ষড়যন্ত্রের আইনী প্যাঁচে হচ্ছে সে দিকভ্রান্ত;

বিনা দোষেও মিলবে সাজা—এ কথা কি কেউ জানতো?

বিচারের বাণী সাজা দিতে নারে, ঘোরে ফেরে অপরাধীরা;

অন্ধ কানুন টলছে নেশায়— অর্থ-ক্ষমতা মদিরা!

দেশের আত্মা ক্ষতবিক্ষত, কত না রক্ত ঝরছে!

বিচারের বাণী নিষ্ফল, আর, প্রতিবাদীরাই মরছে !


Rate this content
Log in

Similar bengali poem from Abstract