Paula Bhowmik

Fantasy Inspirational Thriller

4  

Paula Bhowmik

Fantasy Inspirational Thriller

মনে পড়ে

মনে পড়ে

1 min
11


সেই ছোটোবেলায় দেখেছি, শুরুটা হয় বেশ,

তিন বন্ধু মিলে খেলাধুলো, আনন্দের নেই শেষ।

তার পরেই মনমালিন্য হয় যে কি নিয়ে ___

শেষ পরিণতি, কথা বন্ধ একের সাথে আড়ি দিয়ে।

মনখারাপ কমাতে আরেকজন দেখি এগিয়ে আসে,

কনিষ্ঠা ছুঁয়ে শেয়ালের লেজ ধরে টানাটানি !

কথাটা ভেবে পেতো হাসি, যে শোনে সেই হাসে!

শেষে দুজনের বুড়ো আঙুল ছুঁয়ে ভাব ভাব ভাব !

মুখ খুশিতে ঝলমল, ছোটোদের যেমন হয় স্বভাব ।

কিছুদিন পর, অপর জনের ক্ষেত্রেও ঘটে এমনতর,

এই টানাপোড়েনের মাঝেই ঘটে যায় স্কুল বলল,

ছাড়াছাড়ি ওদের সাথে, চোখে আসে জল।

কিন্তু এর পরেও প্রথমে বন্ধু হই ঠিক তিন জন,

এবারে আমি অভিজ্ঞ, তাই প্রথম থেকেই সাবধান।

তাই আমার সাথে দুজনের ভাব, কিন্তু ওদের আড়ি,

আমার তাতেও মন খারাপ, কিন্তু কি আর করি !

একজন পাশে থাকে, তাই অপর জন একটু দূরে,

বুঝি ওর মনের কষ্ট, হয়তো আগের কথা মনে পড়ে।



Rate this content
Log in